শিরোনাম
প্রকাশ : ২ ডিসেম্বর, ২০১৯ ১০:৫৯
আপডেট : ২ ডিসেম্বর, ২০১৯ ১৩:১১

ছাত্রলীগের অবরোধে চবির ক্যাম্পাস জুড়ে স্থবিরতা

শাটল ট্রেন চললেও ছাড়েনি শিক্ষক বাস

চবি প্রতিনিধি

ছাত্রলীগের অবরোধে চবির ক্যাম্পাস জুড়ে স্থবিরতা
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই নেতাকে কোপানোর পর অবরোধের ডাক দেয় সংগঠনের এক অংশ। এতে শিক্ষার্থীদের শাটল ট্রেন চলাচল করলেও ক্যাম্পাস থেকে ছেড়ে আসেনি কোন শিক্ষক বাস। স্থগিত রয়েছে কয়েকটি বিভাগের পরীক্ষাও। তাপস হত্যার মদদদাতাদের গ্রেফতার ও স্থায়ী বহিষ্কারে দাবিতে ডাকা অনির্দিষ্টকালের অবরোধে প্রথম দিনেই সোমবার পুরো ক্যাম্পাস জুড়ে স্থবির অবস্থা বিরাজ করছে।

অবরোধকারীরা ছাত্রলীগের দুই নেতাকে কোপানের মদদদাতা হিসেবে ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল ও প্রদীপ চক্রবর্তীর গ্রেফতার ও স্থায়ী বহিষ্কারের দাবি তোলেন। একইসাথে ছাত্র উপদেষ্টা সিরাজুদ্দৌলার পদত্যাগের দাবি করেন।

উল্লেখ্য, গত কয়েক দিনের সংঘর্ষের জের বিশ্ববিদ্যালয়ের সংলগ্ন এগারো মাইল এলাকায় রবিবার সন্ধ্যায় তাপস স্মৃতি সংসদের উপদেষ্টা ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সুমন নাসির ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে কুপিয়ে জখম করে শাখা ছাত্রলীগের অপর পক্ষ। এ ঘটনায় দুই নেতাকে কোপানোর মদতদাতাদের অবলিম্বে গ্রেফতার, স্থায়ী বহিষ্কার এবং ছাত্র উপদেষ্টা সিরাজুদ্দৌলার পদত্যাগের দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে তাপস স্মৃতি সংসদ।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য