১০ ডিসেম্বর, ২০১৯ ১৩:২৯

ইবিতে মেধাতালিকা থেকে ভর্তি সম্পন্ন, শূন্য ৮৭২ আসন!

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইবিতে মেধাতালিকা থেকে ভর্তি সম্পন্ন, শূন্য ৮৭২ আসন!

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় স্থান প্রাপ্তদের ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। মেধাতালিকায় থাকা ভর্তি শেষে চারটি ইউনিটে মোট ৮শত ৭২টি আসন শূণ্য রয়েছে। অপেক্ষমান তালিকা থেকে এসব আসনে ভর্তি সুযোগ রয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা থেকে এ তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট ইউনিট সূত্রে জানা গেছে, এবছর বিশ্ববিদ্যালয়ে ৩৪টি বিভাগের মোট ২ হাজার ৩০৫টি আসনের বিপরীতে মেধাতালিকা থেকে ১ হাজার ৪৩৩ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। এতে থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ২৪০টি আসনের মধ্যে ৩০টি এবং কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ সমন্বিত ‘বি’ ইউনিটে ১ হাজার ৬৫টি আসনের মধ্যে ৪ শত ৩১টি আসন শূণ্য রয়েছে। এছাড়াও ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৪শত ৫০টি আসনের মধ্যে ১ শত ৫৬টি এবং বিজ্ঞান, জীব বিজ্ঞান এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ সমন্বিত ‘ডি’ ইউনিটে ৫শত ৫০টি আসনের মধ্যে ২শত ৫৫টি আসনে অপেক্ষমান তালিকা থেকে ভর্তির সুযোগ রয়েছে। 

প্রসঙ্গত, অপেক্ষমাণ তালিকার স্থান প্রাপ্ত ভর্তিচ্ছুদের বিভাগ পছন্দ, সাক্ষাৎকার ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ পাওয়া যাবে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর