২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১০:৩২
বিভাগের নাম পরিবর্তনের দাবি

রাবি শিক্ষার্থীদের অনশনের ২৪ ঘণ্টা পার, অসুস্থ ৫ শিক্ষার্থী

রাবি প্রতিনিধি


রাবি শিক্ষার্থীদের অনশনের ২৪ ঘণ্টা পার, অসুস্থ ৫ শিক্ষার্থী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের নাম ‘ফলিত পরিসংখ্যান’ করার দাবিতে শিক্ষার্থীদের আমরণ অনশনের ২৪ ঘণ্টা পার হয়েছে। অনশনে এই পর্যন্ত পাঁচ শিক্ষার্থী অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে। আজ বৃহস্পতিবার সকালে প্রতিবেদন লেখা পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত রয়েছে।

অসুস্থ শিক্ষার্থীরা হলেন মোবাশশির উল্লাহ, সোহাগ, নিশি খাতুন, আবিদ হাসান ও তপশ্রী শারনাল। এদের মধ্যে তিনজন রাতে এবং বাকী দুইজন সকালে অসুস্থ হয়। তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

অনশনরত এক শিক্ষার্থী বলেন, আমাদের অনশনের ২৪ ঘণ্টা হয়ে গেছে। এখনও কোন ব্যবস্থা গ্রহণ করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। তারা বলেছেন উপাচার্য স্যার রাজশাহীর বাইরে আছেন। তিনি আসলে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে আশ্বাস দিয়েছেন। সকাল থেকে এই পর্যন্ত কোন শিক্ষক না প্রশাসনের কেউ আমাদের দেখতে আসেনি। বিভাগ পরিবর্তনের ঘোষণা না দেওয়া পর্যন্ত আমাদের অনশন চলবে।

এদিকে, গতকাল বুধবার রাত ৮টায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের অনশন ভাঙানোর চেষ্টা করলেও শিক্ষার্থীরা তাতে সম্মত হননি। শিক্ষার্থীরা জানান, দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবনে তারা।

প্রসঙ্গত, পিএসসি’তে বিষয় কোড অন্তর্ভূক্তের দাবি জানিয়ে গত ১৯ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন, অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে ওই বিভাগের শিক্ষার্থীরা। বর্তমানে বিভাগের নাম পরিবর্তন করে ফলিত পরিসংখ্যান করার দাবিতে আমরণ অনশন শুরু করেছে তারা।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর