শিরোনাম
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৫৮

শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে ছাত্রলীগের কর্মসূচি গ্রহণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে ছাত্রলীগের কর্মসূচি গ্রহণ

আগামীকাল ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। শনিবার সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কর্মসূচির বিষয়ে জানানো হয়। 

কর্মসূচির মধ্যে আছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৭৪টি বৃক্ষরোপণ কর্মসূচি, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও মাহফিল, টিএসসি সংলগ্ন ডাস চত্বরে পথশিশুদের মধ্যে খাবার বিতরণ। 

এছাড়াও পরদিন মঙ্গলবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণের তাৎপর্য অনুসন্ধান শীর্ষক ছাত্রলীগ সম্পাদিত ‘আমাদের স্বাধীনতা শব্দটি’ বইয়ের মোড়ক উন্মোচন করা হবে। 

এসব কর্মসূচিতে ছাত্রলীগের সকল নেতাকর্মীকে যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিজ্ঞপ্তিতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ছাত্রলীগের সকল ইউনিটকে কর্মসূচি বাস্তবায়নের জন্য বলা হয়েছে। 

এতে বলা হয়, ‘ছাত্রজীবন থেকে নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) ছাত্র রাজনীতির সাথে জড়িত ছিলেন ও সকল গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছেন। এছাড়াও তিনি সরকারি ইন্টারমিডিয়েট গার্লস কলেজ ছাত্র সংসদের সহ-সভাপতি ছিলেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগের আজীবন সদস্য। এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য ও রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।’

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর