৩০ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৪৩

চবি ছাত্রলীগের মারামারি, আহত ৩

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চবি ছাত্রলীগের মারামারি, আহত ৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের উপ-গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন ৩ জন। বগিভিত্তিক উপ-গ্রুপ বিজয়ের দুই পক্ষের মধ্যে মারামারি হয়। এতে বিজয় গ্রুপের অনুসারী আরবি বিভাগের ২০১৭-১৮ সেশনের শাহিল কবির, অ্যাকাউন্টিং বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী জাহিদুল ইসলাম এবং সংস্কৃতি বিভাগের ২০১৫-১৬ সেশনের মুজাহিদ চৌধুরী আহত হয়েছেন। গুরুতর আহত জাহিদুল ইসলামকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গত বুধবার দিবাগত রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের আলাওল হলে এ ঘটনা ঘটে বলে জানান বিজয় গ্রুপের নেতার ইলিয়াস হোসেন। তিনি বলেন, মুজাহিদের বাবাও একসময় জামায়াতের নেতা ছিল। তার বাবার নামে চাকসু কর্মকর্তাদের অনেক অভিযোগ রয়েছে। তবে গোয়েন্দা সংস্থার তথ্যানুযায়ী মোজাহিদ দীর্ঘদিন যাবত ছাত্রলীগের মধ্যে অনুপ্রবেশকারী। মুজাহিদকে গ্রুপ থেকে বাহির করে দেওয়া হয়েছে। এরপর থেকে সে বিভিন্ন সময় আমাদের কর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়। প্রধানমন্ত্রীর জন্মদিনেও ঝামেলা সৃষ্টির পাঁয়তারা করেছিল মুজাহিদ। তবে মুজাহিদুল ইসলামকে একাধিকবার ফোনে চেষ্টা করেও পাওয়া যায়নি।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, রাতে ছাত্রদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছিল। প্রক্টরিয়াল বডি গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেছে। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জানা যায়, এর আগেও ছাত্রলীগ পরিচয়ে বিভিন্ন সময় শিক্ষার্থী, ব্যবসায়ী, প্রকৌশলী, কর্মচারী ও দোকনদারকে মারধরের অভিযোগ রয়েছে মুজাহিদের বিরুদ্ধে। এ বিষয়ে একাধিক লিখিত অভিযোগ গেলেও এখন পর্যন্ত তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর