১১ জানুয়ারি, ২০২২ ১৪:১৩

চলতি মাসে আইইএলটিএস কোর্স প্রোগ্রাম চালু করছে ডিপিএস এসটিএস

অনলাইন ডেস্ক

চলতি মাসে আইইএলটিএস কোর্স প্রোগ্রাম চালু করছে ডিপিএস এসটিএস

চলতি মাসে আইইএলটিএস কোর্স প্রোগ্রাম চালু করতে যাচ্ছে ডিপিএস এসটিএস স্কুল ঢাকা। অংশগ্রহণকারীদের ইংরেজি ভাষাগত দক্ষতা বৃদ্ধি ও আইইএলটিএস পরীক্ষার পদ্ধতির সাথে পরিচিত হতে সহায়তা করাই এই প্রোগ্রামের উদ্দেশ্য। 

ইংরেজি ভাষী নন এমন মানুষদের জন্য আইইএলটিএস পরীক্ষা ইংরেজি ভাষার দক্ষতা বিষয়ক একটি গুরুত্বপূর্ণ ও মানসম্পন্ন পরীক্ষা। আর উচ্চশিক্ষার জন্য আবেদন করতে ভালো আইএলটিএস স্কোর অর্জন একটি সাধারণ শর্ত। আইইএলটিএস প্রোগ্রাম সারাবিশ্বের প্রতিষ্ঠান, বিশ্ববিদ্যালয়, পেশাদার সংস্থা এবং সরকারি এজেন্সি সহ সহস্রাধিক প্রতিষ্ঠান কর্তৃক স্বীকৃত। আইইএলটিএস পরীক্ষার জন্য ডিপিএস এসটিএস -এ রেগুলার ও ক্র্যাশ কোর্স উভয় প্রোগ্রামই থাকবে। প্রোগ্রামটি এমনভাবে ডিজাইন করা হয়েছে, যা বিশ্ববিদ্যালয় বা কলেজে ভর্তি হতে ইচ্ছুক এমন শিক্ষার্থীদের পাশাপাশি ক্যারিয়ারে উন্নতি ও অভিবাসনে আগ্রহী ব্যক্তিদের জন্যও অসাধারণ একটি সুযোগ হবে। 

ছয় সপ্তাহব্যাপী রেগুলার প্রোগ্রামে মোট ১৬টি ক্লাস এবং দুই সপ্তাহব্যাপী ক্র্যাশ প্রোগ্রামে ৬টি ক্লাস অনুষ্ঠিত হবে।  
ডিপিএস এসটিএস স্কুলের অধ্যক্ষ ড. সি.এস. শিবানন্দ বলেন, “ডিপিএস এসটিএস স্কুল ঢাকা অফিসিয়াল আইইএলটিএস পরীক্ষা কেন্দ্র; তাই, এই প্রোগ্রামটি ডিপিএস এসটিএস’র যেসব শিক্ষার্থীরা বিদেশি বিশ্ববিদ্যালয়গুলোতে আবেদন করতে ইচ্ছুক এবং এজন্য যাদের আইইএলটিএস স্কোর প্রয়োজন তাদের জন্য বেশ সুবিধাজনক হতে পারে। তাদের জন্য এই প্রোগ্রাম আবেদন প্রক্রিয়াকে ঝামেলামুক্ত করবে। সকল আগ্রহী শিক্ষার্থীদের তাদের ভবিষ্যৎ প্রচেষ্টা চালিয়ে যেতে পছন্দসই প্রোগ্রাম ফরম্যাট বেছে নিতে এবং সময়মত নিবন্ধন করতে আমরা উত্সাহিত করছি।” 

ডিপিএস এসটিএস আইইএলটিএস প্রোগ্রামের জন্য আবেদন করতে এখানে নিবন্ধন করুন - https://tinyurl.com/22636rkx। বিস্তারিত তথ্যের জন্য অনুগ্রহপূর্বক ভিজিট করুন - https://dpsstsdhaka.org/ielts/। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর