৩০ মার্চ, ২০২২ ১৭:২৬

খেলায় মারামারির ঘটনায় জড়িত সেই ইবি শিক্ষার্থীকে শোকজ

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

খেলায় মারামারির ঘটনায় জড়িত সেই ইবি শিক্ষার্থীকে শোকজ

ফাইল ছবি

ক্রিকেট খেলায় মারামারির ঘটনায় জড়িত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

অভিযুক্ত মামুন অর রশিদ বিশ্ববিদ্যালয়ের ল অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। আগামী তিন কার্যদিবসের মধ্যে তাকে চিঠির উত্তর দেওয়ার (কারণ দর্শানোর) জন্য বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮ মার্চে আনুমানিক সন্ধ্যা সাড়ে ৬টার সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে পুকুর পাড়ে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সোহেল শিহাবকে শারীরিকভাবে লাঞ্ছিত করে আহত করেন। ছাত্রশৃঙ্খলা বিধি মোতাবেক কেন আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না সে বিষয়ে আগামী তিন কার্যদিবসের মধ্যে উপযুক্ত কারণ দর্শানোর জন্য আপনাকে বলা হলো।

এর আগে গত ২৮ মার্চ মুজিববর্ষ উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে মাঠে নামে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইন্জিনিয়ারিং এবং ল অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ। এ ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই দফায় মারামারির ঘটনা ঘটে।

খেলা চলাকালীন প্রথম দফায় মারামারির ঘটনা ঘটে। এ সময় সিনিয়র শিক্ষক ও প্রক্টরিয়াল বডির সহায়তায় বিষয়টি সমাধান করে পুনরায় খেলা শুরু হয়। খেলা শেষে সন্ধ্যায় বঙ্গবন্ধু হলের সামনে সমঝোতা করার জন্য শিহাবকে ডাকা হয়। শিহাব সেখানে গেলে মামুন তাকে মারধর করে। শিহাব এতে গুরুতর আহত হন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর