৪ আগস্ট, ২০২২ ১৭:২৭

এনডিএফ বিডি কোর টু জিরো বিতর্ক প্রতিযোগিতা শুরু হচ্ছে আগামীকাল

অনলাইন ডেস্ক

এনডিএফ বিডি কোর টু জিরো বিতর্ক প্রতিযোগিতা শুরু হচ্ছে আগামীকাল

বাংলাদেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি)’র সারা দেশের বিতার্কিক ও সংগঠকদের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বিতীয়বারের মত এনডিএফ বিডি কোর টু জিরো বিতর্ক প্রতিযোগিতা। সারা দেশের মোট ৩০ জন নির্বাচিত বিতার্কিক ১০টি দলে বিভক্ত হয়ে উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।  

ঢাকার আজিমপুরে রায়হান স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিতব্য আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশে বিতর্ক আন্দোলনের ইতিহাসে ১ম আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কের চ্যাম্পিয়ন বিতার্কিক ও কানাডার ম্যাকওয়ান বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক  ডক্টর রাফাত আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাবের মডারেটর ও সহযোগী অধ্যাপক সালমা বেগম, এনডিএফ বিডি’র মহাসচিব আশিকুর রহমান আকাশ, এনডিএফ বিডি কোর টু জিরো’র আহ্বায়ক ও কো-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ওসামা রাশেদ প্রমুখ। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় টেলিভিশন বিতর্কের চ্যাম্পিয়ন বিতার্কিক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্লু এওয়ার্ড প্রাপ্ত, এনডিএফ বিডি'র চেয়ারম্যান একেএম শোয়েব। সমাপনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চ্যাম্পিয়ন বিতার্কিক ও ট্যাক্স কমিশনার এফ এইচ আরিফ। সমাপনী আয়োজনে সভাপতিত্ব করবেন এনডিএফ বিডি কোর টু জিরো'র আহবায়ক ও কো -চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ওসামা রাশেদ। 

উক্ত আয়োজনে বিচারক হিসেবে আমাদের সাথে থাকবেন বিশিষ্ট বিতার্কিক ও এনডিএফ বিডি'র সাবেক মহাসচিব তামজিদ হাসান পাপুল, এনডিএফ বিডি'র এডভাইজার টু চেয়ারম্যান ও নৈয়ায়িক -এর সাবেক সভাপতি বিএম আফসুন আক্তার এনি, এনডিএফ বিডি'র মহাপরিচালক এম আলমগীর, কো-চেয়ারম্যান মো. হুমায়ূন কবির, কো-চেয়ারম্যান মাসুদ পারভেজ অভি, কো-চেয়ারম্যান ও কেন্দ্রীয় সমন্বয়ক মাহবুব হাসান রিপন, এনডিএফ বিডি'র মহাসচিব আশিকুর রহমান আকাশ, যুগ্ম মহাসচিব মাহমুদুল হাসান, যুগ্ম মহাসচিব অরুপ রতন শীল, যুগ্ম মহাসচিব তাহমিনা ইসলাম তিথি, সাংগঠনিক সম্পাদক উম্মে রুমান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক তাসনিম দিবা চৌধুরী, বিশিষ্ট বিতার্কিক শাহরিয়ার কবির, আসিফ আদনান প্রমুখ। 

প্রসঙ্গত, ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) বিতর্ককে পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করার দাবী জানিয়ে আসছে প্রায় দুই দশক ধরে। সারা বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠী থেকে শহুরে আধুনিক সুযোগ সুবিধায় বেড়ে উঠা সকল নাগরিকদের নিকট বিতর্ককে জনপ্রিয় করতে কাজ করে যাচ্ছে দুই দশক ধরে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ। তারই ধারাবাহিকতায়   বিতর্কে ৪০০টি বিশ্ববিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ -এর ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাজিদ ও সৌরদ্বীপে'র দল।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর