১৬ অক্টোবর, ২০২২ ১৫:৫১

ডিপিএস এসটিএস স্কুল ঢাকা’র ‘টেডএক্সডিপিএসএসটিএসস্কুল ২০২২’ অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি

ডিপিএস এসটিএস স্কুল ঢাকা’র ‘টেডএক্সডিপিএসএসটিএসস্কুল ২০২২’ অনুষ্ঠিত

তরুণদের মাঝে সাফল্যের আকাঙ্ক্ষা ও অনুপ্রেরণা জাগানোর লক্ষ্যে টেড’র লাইসেন্সপ্রাপ্ত ডিপিএস এসটিএস (দিল্লি পাবলিক) স্কুল ঢাকা সম্প্রতি ‘টেডএক্সডিপিএসএসটিএসস্কুল’ শিরোনামে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করেছে। জনপ্রিয় টেডএক্স ইভেন্টের এই সিক্যুয়েল শনিবার ডিপিএস এসটিএসের সিনিয়র ক্যাম্পাস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের মূলধারা ‘মাইন্ড ওভার ম্যাটার’র সাথে সামঞ্জস্য রেখে দেশের বিভিন্ন কার্যক্ষেত্র থেকে বেশ কিছু সফল ও প্রভাবশালী ব্যক্তিত্ব এই আয়োজনে অংশগ্রহণ করেন, যাদের সাফল্যের গল্প থেকে উপস্থিত তরুণরা সীমাবদ্ধ গণ্ডি থেকে বেরিয়ে আসার, লক্ষ্য অর্জনের পথে বাধা অতিক্রম করার এবং আত্মশক্তির মাধ্যমে নিজ দক্ষতার সর্বোচ্চ শিখরে পৌঁছানোর অনুপ্রেরণা লাভ করে।

‘টেড’ সংস্থার অধীনে ‘টেডএক্স’ মূলত এমন একটি উদ্যোগ, যা সমাজে বাস্তবমুখী পরিবর্তনের চর্চা উদ্বুদ্ধ করে। দিনব্যাপী এই টেডএক্সডিপিএসএসটিএসস্কুল আয়োজনে অতিথি বক্তা এবং অংশগ্রহণকারীরা দর্শক-শ্রোতাদের মাঝে চিন্তার উদ্রেক ঘটানো বিভিন্ন বিষয় আলোচনা-পর্যালোচনা করেন। উপস্থিত সকলে আগ্রহের সাথে এতে অংশ নেন।

অনুষ্ঠানে অতিথি বক্তাদের মধ্যে ছিলেন গোলাম সামদানি ডন, কর্পোরেট ট্রেইনার এবং ডন সামদানি ফ্যাসিলিটেশন অ্যান্ড কনসালটেন্সির চিফ ইন্সপিরেশনাল অফিসার; মানিজে ইব্রাহিম, লেখক, আইনজীবী এবং ইব্রাহিম সিকিউরিটিজ লিমিটেডের ডিরেক্টর অব লিগ্যাল অ্যাফেয়ার্স মো. তাজদীন হাসান, মিশন সেভ বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা এবং দ্য ডেইলি স্টারের চিফ বিজনেস অফিসার আনিকা রাব্বানী, ওয়ার্ল্ড ইয়োগা অ্যালায়েন্সের স্বীকৃতিপ্রাপ্ত যোগব্যায়াম প্রশিক্ষক এবং যোগব্যায়ামের স্কুল ইয়োগানিকা’র প্রতিষ্ঠাতা ডেবোরা এফ্রয়মসন, লেখক, সহ-প্রতিষ্ঠাতা এবং দ্য ইনস্টিটিউট অফ ওয়েলবিয়িং বাংলাদেশ’র অ্যাক্টিং এক্সিকিউটিভ অফিসার রিজওয়ানা হৃদিতা, হাইড্রোকোপ্লাস এবং লিংউইং-এর সহ-প্রতিষ্ঠাতা এবং চিফ অপারেটিং অফিসার রাকিন আবসার, জনপ্রিয় ডিজিটাল কন্টেন্ট নির্মাতা সাদমান সাদিক, টেন মিনিটস স্কুলের এডুকেটর এবং একাধিক সেলফ-হেল্প বইয়ের সহ-লেখক সাজিদ আসবাত খন্দকার এবং সৌরদীপ পাল, ওয়ার্ল্ড ইউনিভার্সিটিজ ডিবেটিং কম্পিটিশন (ডব্লিউইউডিসি) ২০২২ এর বিজয়ীরা এবং শাহ রাফায়াত চৌধুরী, পুরস্কারজয়ী পরিবেশবিদ এবং ফুটস্টেপস বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা।

এই আয়োজনটি পৃষ্ঠপোষকতা করেছে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের মোনাশ পাথওয়েজ এবং এম এ তৈয়ব লিমিটেড। অনুষ্ঠানটি উদ্বোধন করেন ডিপিএস এসটিএস স্কুল ঢাকার প্রিন্সিপাল ডক্টর শিবানন্দ সি এস। এসটিএস গ্রুপের হায়ার এডুকেশন উইংয়ের সিইও ড. সন্দীপ অনন্তনারায়ণও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ডিপিএস এসটিএস’র সিনিয়র লিডারশিপ টিম-সহ স্কুলের শিক্ষার্থী এবং নিবন্ধনকারীরা এই অনুষ্ঠানে যোগদান করেন। টেডএক্সডিপিএসএসটিএসস্কুল আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন শালিনী আগারওয়ালা, ডিন অফ অ্যাক্টিভিটিস।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর