শিরোনাম
১০ ডিসেম্বর, ২০২২ ১৯:৩০

ঢাবিতে ছাত্রদলের পাঁচ নেতাকর্মীকে পিটিয়ে পুলিশে দিল ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবিতে ছাত্রদলের পাঁচ নেতাকর্মীকে পিটিয়ে পুলিশে দিল ছাত্রলীগ

প্রতীকী ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ছাত্রদলের নেতাকর্মী সন্দেহে অন্তত পাঁচজনকে পিটিয়ে পুলিশের কাছে সোপর্দ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। শনিবার মুঠোফোন ঘেঁটে ছাত্রদলের সাথে সংশ্লিষ্টতা পাওয়ায় তাদের পুলিশে সোপর্দ করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিগত দুই দিনের মত আজও ক্যাম্পাসের বিভিন্ন স্থানে অবস্থান নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। ভোর থেকে ক্যাম্পাসের প্রবেশপথগুলোতে লাঠি স্ট্যাম্প নিয়ে পাহারা বসায় তারা। বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণে অবস্থান নিয়েছিল স্যার এ এফ রহমান হল ও সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের নেতা-কর্মীরা। এসময় ক্যাম্পাসে প্রবেশ করা কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করে তারা। পরে মুঠোফোন ঘেঁটে ছাত্রদলের সংশ্লিষ্টতা পেলে মারধর করে পুলিশে দেওয়া হয়। 

এফ রহমান হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুনিম শাররিয়ার মুন বলেন, ক্যাম্পাসে অগ্নিসন্ত্রাস করার জন্য যারা পাঁয়তারা করছে, তাদের থেকে ক্যাম্পাসকে মুক্ত রাখতে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে তোরণ গেটে অবস্থান করছি। এসময় কয়েকজনকে সাধারণ শিক্ষার্থীদের সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করে শিক্ষার্থীরা জানতে পারে, তারা ছাত্রদলের নেতা-কর্মী। পরে শিক্ষার্থীরা তাদের প্রতিহত করে।

জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ বলেন, থানায় পাঁচজনকে আনা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। 

এদিকে, ক্যাম্পাসে ছাত্রদল প্রবেশ করতে পারে- এমন আশঙ্কায় ছাত্রলীগের নেতাকর্মীদের এক দল দিনভর ক্যাম্পাসে মোটরসাইকেল শোডাউন করেছে। এছাড়া, 'জামায়াত-বিএনপির সন্ত্রাস, রুখে দাও ছাত্রসমাজ' এই স্লোগানকে সামনে রেখে প্রতিবাদ মিছিল করে তারা। এছাড়াও রাজু ভাস্কর্যের সামনে 'সন্ত্রাস রুখতে সাংস্কৃতিক প্রতিরোধ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর