১৮ ডিসেম্বর, ২০২২ ১৬:১১

বরিশাল বিশ্ববিদ্যালয়ে লাইব্রেরিতে অটোমেশন কার্যক্রমের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশাল বিশ্ববিদ্যালয়ে লাইব্রেরিতে অটোমেশন কার্যক্রমের উদ্বোধন
বরিশাল বিশ্ববিদ্যালয়ে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত কেন্দ্রীয় লাইব্রেরির আটমোশন কার্যক্রমের উদ্বোধন হয়েছে। রবিবার বেলা ১২টায় ফিতা কেটে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। 
 
লাইব্রেরিয়ান ড. ধীমান কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া সহ ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, প্রভোস্ট, পরীক্ষা নিয়ন্ত্রক, বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী সহ লাইব্রেরী সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 
 
উদ্বোধন শেষে উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের অংশ হচ্ছে এই আটোমেশন কার্যক্রম। এখন থেকে এই কার্যক্রমের সুফল ভোগ করবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টরা। কেন্দ্রীয় লাইব্রেরির এই আটোমেশন শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণা কার্যক্রম চালিয়ে যেতে সহায়তা প্রদান করবে। এর ফলে তাদের গবেষণা কার্যক্রম আরও বেগবান হবে।
 
লাইব্রেীর আটোমেশনের মাধ্যমে এখন থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা তাদের বিশ্ববিদ্যালয়ের স্মার্ট আইডি কার্ড ব্যবহার করে সফটওয়্যারের মাধ্যমে যেকোন যায়গায় বসে লাইব্রেরীতে বিদ্যমান যেকোন বই খুব সহজেই পড়তে পারবে বলে জানানো হয়েছে। 
 
বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর