১৯ ডিসেম্বর, ২০২২ ১৩:৩৫

কানাডিয়ান বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবসের আলোচনা

অনলাইন ডেস্ক

কানাডিয়ান বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবসের আলোচনা

মহান বিজয় দিবস উপলক্ষে বিশেষ এক অনুষ্ঠানের আয়োজন করেছে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। রবিবার বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৬ ডিসেম্বর বিজয়ের মধ্য দিয়ে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্য অর্জিত হয়, বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়ায়। মুক্তিযুদ্ধের বিজয় কেবল বাঙালির রাজনৈতিক বিজয় নয়, আমাদের হাজার বছরের বাঙালি সাহিত্য ও সংস্কৃতির বিজয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হক। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও স্কুল অব আর্টসের ডিন এ এস এম সিরাজুল হক। তাছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রধান সমন্বয়ক মোহাম্মদ আফিজুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এ এস এম জি ফারুক, মিডিয়া কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম বিভাগের প্রধান ড. আনিস পারভেজসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের কালচারাল ক্লাবের পরিবেশনা দিয়ে শেষ হয় অনুষ্ঠান। তারা পরিবেশন করেন জাতীয় সংগীত, দলীয় নৃত্য ও দেশাত্মবোধক গান। নাচে-গানে মুগ্ধ হন উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীরা।

বিডি প্রতিদিন/এএ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর