৬ জানুয়ারি, ২০২৩ ১৬:৫৮

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ছয়জন আহত হয়েছেন। শুক্রবার দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পসে এই সংঘর্ষ হয়। 

আহতদের তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের পর বিশ্ববিদ্যালয়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

জানা যায়, সিকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক মো. এমাদুল হোসাইন বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, ‘শুক্রবার দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদীয় ছাত্রলীগের কর্মিসভা অনুষ্ঠিত হবে।’ 

কিন্তু দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম এ কর্মিসভার প্রাক্কালে এতে বাধা দেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিদ্রোহী গ্রুপ। সিকৃবি শাখা সহ-সভাপতি শরীফ হোসাইন, সাব্বির মোল্লা, সাংগঠনিক সম্পাদক আরমান হোসাইন, আকাশ ভূঁইয়া, ও প্রান্ত ইসলাম এই বিদ্রোহী গ্রুপের নেতৃত্ব দেন। 

তাদের বাধা দেওয়ার পরিপ্রেক্ষিতে দুই পক্ষে সংঘর্ষ বাধে। এসময় ক্যাম্পাস রণক্ষেত্রে পরিণত হয়। ক্যাম্পাসের পাঁচটি আবাসিক হল থেকে দুই পক্ষ ইটপাটকেল নিক্ষেপ করেন। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৬ জন অহত হয়েছেন।

এসময় সহ-সভাপতি সাব্বির মোল্লা ও তার অনুসারী জুনায়েদ আহমেদ শাহ পরান হলে ঢুকে সভাপতি আশিকুর রহমানের নেতৃত্বে থাকা কয়েকটি কক্ষ ভাঙচুর করেন। 

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ক্যাম্পাসের বাইরে পুলিশ সদস্যরা অবস্থান করছেন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর