২০ মার্চ, ২০২৩ ১৩:১৯

এআইইউবি এর ২১তম সমাবর্তন অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

এআইইউবি এর ২১তম সমাবর্তন অনুষ্ঠিত

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি-বাংলাদেশ (এআইইউবি)-এর ২১তম সমাবর্তন রবিবার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদের সদয় সম্মতিক্রমে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। তিনি গ্র্যাজুয়েটদের মাঝে ডিগ্রি/সনদ বিতরণ করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন থাইল্যান্ডের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজির (এআইটি) প্রেসিডেন্ট অধ্যাপক কাজুও ইয়ামামোতো। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এআইইউবির ট্রাস্টি বোর্ডের সম্মানিত চেয়ারম্যান ইশতিয়াক আবেদীন, প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আব্দুর রহমান ও ট্রাস্টি বোর্ডের সদস্য ড. কারমেন জেড লামাগনা।

২১তম সমাবর্তনে বিভিন্ন অনুষদের মোট ৪ হাজার ৭২২ জন ছাত্র-ছাত্রীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হয়। এছাড়া বিভিন্ন বিষয়ে কৃতিত্ব ও সর্বোত্তম ফলাফল অর্জনকারী মেধাবী ছাত্র-ছাত্রীদের নিচে উল্লেখিত সম্মাননা পদক প্রদান করা হয়।
(১) চ্যান্সেলর স্বর্ণ পদক-৩টি
(২) ডা. আনোয়ারুল আবেদীন লিডারশিপ পদক - ৩৩টি
(৩) ভাইস চ্যান্সেলর পদক - ৩৪টি
(৪) সুম্মা কাম লাউড (গোল্ড)- ১২৮টি
(৫) ম্যাগনা কাম লাউড (রৌপ্য)- ২১৯টি
(৬) কাম লাউড (ব্রোঞ্জ) - ৫৬টি
 
সমাবর্তন বক্তা এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি (এআইটি), থাইল্যান্ড এর প্রেসিডেন্ট প্রফেসর কাজুও ইয়ামামোতো তাঁর শিক্ষা ও কর্মজীবনের বিভিন্ন দিক তুলে ধরে উপস্থিত গ্র্যাজুয়েটদের উদ্বুদ্ধ করেন।  

২১তম সমাবর্তনে বিভিন্ন অনুষদের শিক্ষার্থীদের সাথে জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় সাকিব আল-হাসান, মো: মাহমুদ উল্লাহ রিয়াদ, কামরুল ইসলাম রাব্বী, মো: এনামুল হক বিজয়, নাট্য অভিনেত্রী সাবিলা নূরসহ অনেকেই ডিগ্রী অর্জন করেন।

এছাড়া সমাবর্তন অনুষ্ঠানে এআইইউবির প্রতিষ্ঠাতা সদস্য ড. হাসানুল আবেদীন হাসান, নাদিয়া আনোয়ারসহ ট্রাস্টি বোর্ডের সদস্যবৃন্দ, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল সদস্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রতিনিধি, দেশি-বিদেশি উচ্চপদস্থ ব্যক্তি, এআইইউবির ট্রেজারার, ডিন, রেজিস্ট্রার, শিক্ষক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী, অভিভাবক ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর