শিরোনাম
৫ জুন, ২০২৩ ১৬:৫৯

বিশ্ব পরিবেশ দিবসে ইবি ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

ইবি প্রতিনিধি:

বিশ্ব পরিবেশ দিবসে ইবি ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অনুষদ ভবন সংলগ্ন এলাকায় এ গাছ লাগানো হয়। এ কর্মসূচিতে প্রায় ২০ টি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়। এছাড়া বর্ষাকালে ১০০০ গাছ রোপণ করার কথা জানান শাখা ছাত্রলীগের নেতারা।

গাছ লাগানোর সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক, ড. আমজাদ হোসেন ও সহকারী অধ্যাপক ড. শরিফুল ইসলাম, শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়, সহ-সভাপতি বনি আমিন ও মৃদুল হাসান রাব্বিসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, 'বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী 'সবুজ সপ্তাহ' কর্মসূচি আমরা হাতে নিয়েছি। গাছা লাগানোর জন্য আবহাওয়া কিছুটা প্রতিকূলের মধ্যেও আমরা ২০টি গাছ লাগিয়েছি। বৃষ্টির মৌসুমে পুরো ক্যাম্পাসে আরও এক হাজার গাছের চারা রোপণের পরিকল্পনা রয়েছে। ক্যাম্পাস সবুজায়ন করতে আমরা আমাদের এই কার্যক্রমকে অব্যাহত রাখবো।’

এদিকে আজ বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভর্তিচ্ছুদের কেন্দ্রে পৌছে দিতে জয় বাংলা বাইক সার্ভিস, পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীদের সঙ্গে থাকা ব্যাগ, ইলেকট্রনিকস ডিভাইস সংরক্ষণ, ভর্তিচ্ছু ও অভিভাবকদের মাঝে ঠান্ডা পানি ও খাবার স্যালাইের ব্যবস্থা, মাস্ক ও কলম বিতরণ, সহ সঙ্গে আসা অভিভাবক কর্ণারসহ সার্বিক সহযোগিতা করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। 

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর