শিরোনাম
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:২৮

সিলেটে মণিপুরি ভাষা শিক্ষা কেন্দ্রের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে মণিপুরি ভাষা শিক্ষা কেন্দ্রের উদ্বোধন

মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিনে সিলেটে উদ্বোধন করা হয়েছে দুটি মণিপুরি ভাষা শিক্ষা কেন্দ্র। একটি বেসরকারি প্রতিষ্ঠানের উদ্যোগে শুক্রবার নগরীর ২৪নং ওয়ার্ডে ‘নয়াবাজার মণিপুরি ভাষা শিক্ষা কেন্দ্র’ এবং ‘লালাদিঘীরপাড় মণিপুরি ভাষা শিক্ষা কেন্দ্র’ উদ্বোধন করা হয়।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থার সিলেট বিভাগের সভাপতি অনিল কিষন সিংহের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মণিপুরি ভাষা শিক্ষা কেন্দ্র পরিচালনাকারী বেসরকারি প্রতিষ্ঠান এথনিক কমিউনিটি ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (একডো) নির্বাহী পরিচালক লক্ষ্মীকান্ত সিংহ, স্বাগত বক্তব্য রাখেন মণিপুরি কবি ও লেখক নমব্রম শংকর সিংহ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজকর্মী রতন সিংহ, কুমারধন সিংহ, ব্রজমোহন সিংহ। 

মণিপুরি শিক্ষার্থী দিপীকা সিনহার সঞ্চালনায় প্রধান অতিথি লক্ষ্মীকান্ত সিংহ বলেন, ভাষা যেকোন জাতির সাংস্কৃতির একটি গুরুত্বপূর্ণ উপাদান। মণিপুরি সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে হলে মণিপুরি ভাষাকে বাঁচিয়ে রাখার কোন বিকল্প নেই।

উদ্বোধনী অনুষ্ঠানে সিলেট নগরীর বিভিন্ন এলাকার মণিপুরি সম্প্রদায়ের লোকজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে মণিপুরি ভাষা শিক্ষার বই ‘লোনদাম লাইরিক’ বিতরণ করা হয়।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য