শিরোনাম
প্রকাশ : ১ জুলাই, ২০২০ ০৮:২২

সিলেটে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাচ্ছেন ট্যাংকলরি শ্রমিকরা

সিলেট ব্যুরো

সিলেটে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাচ্ছেন ট্যাংকলরি শ্রমিকরা

সিলেট বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন-২১৭৪ এর শ্রমিকদের উপর হামলা ও তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৩০ জুন দক্ষিণ সুরমার বঙ্গবীর রোডের পিরোজপুরে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা হুশিয়ারি দিয়ে বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ট্যাংকলরি শ্রমিকদের উপর দক্ষিণ সুরমা ও সিলেট রেলওয়ে থানায় দায়েরকৃত মামলা প্রত্যাহার না করা হলে বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাবো আমরা। 

ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মনির হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপনের পরিচালনায় সভায় বক্তারা বলেন, রেলওয়ে সিলেটের উপ-সহকারী প্রকৌশলী (কার্য) আকবর হোসেন মজুমদারকে রেলওয়ে কলোনী মসজিদ সংলগ্ন পরিত্যক্ত ভূমিতে ট্যাংকলরি রাখা বাবদ প্রতি মাসে ৩০ হাজার টাকা ভাড়া দিয়ে আসছি। বিগত কয়েক দিন যাবৎ ৩০ হাজার টাকা স্থলে ৫০ হাজার টাকা ধার্য করে চাপ দিচ্ছেন আকবর হোসেন মজুমদার। শ্রমিকগণ এত টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে প্রকৌশলী আকবর হোসেন মজুমদার গত ২৯ জুন সোমবার বেলা ১১টায় লরি রাখাকে কেন্দ্র করে শ্রমিকদের ওপর হামলা চালায়। এতে শ্রমিকরা আহত হন।

বক্তারা বলেন, শ্রমিকদের মেরে আহত করেও ক্ষান্ত হননি প্রকৌশলী। উল্টো শ্রমিকদের উপরে দক্ষিণ সুরমা ও সিলেট রেলওয়ে থানা মামলা দায়ের করেছেন। বক্তারা অনতিবিলম্বে সাজানো মামলা প্রত্যাহারের জোর দাবি জানান। অন্যথায় সর্বস্তরের শ্রমিকদের নিয়ে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন জানান তারা।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর