২২ নভেম্বর, ২০২১ ১১:৩৯

সিলেটে সড়কে ট্রাক রেখে শ্রমিকদের অবরোধ

সিলেট ব্যুরো

সিলেটে সড়কে ট্রাক রেখে শ্রমিকদের অবরোধ

সিলেটের কুমারগাঁও এলাকাস্থ তিমুখী পয়েন্টের সড়কে ট্রাক রেখে অবরোধ করে রেখেছে শ্রমিকরা। সড়কে এলোপাথাড়ি ট্রাক রাখায় প্রাইভেট যানবাহনসহ ধর্মঘটের আওতামুক্ত পরিবহন চলতে পারছে না। 

আজ সোমবার বেলা ১১টার দিকে শ্রমিকরা এলোপাথাড়ি ট্রাক রাখার পাশাপাশি সড়কে অবস্থান নিতে দেখা যায়। পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও সড়কে পুলিশের হয়রানি বন্ধসহ পাঁচ দফা দাবিতে সিলেট বিভাগে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট।

সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার আশরাফ উল্যাহ তাহের বলেন, শ্রমিকদের ডাকা পরিবহন ধর্মঘটে সিলেটে যাতে কেউ কোনো ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য সিলেটের প্রবেশদ্বার দক্ষিণ সুরমাসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সাথে কঠোর নজরদারি করা হচ্ছে। এছাড়া চলমান এসএসসি পরীক্ষা কেন্দ্রেও পুলিশ নিরাপত্তার দায়িত্ব পালন করে যাচ্ছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ জানান, তাদের এই অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পূর্বঘোষিত। গত ৯ নভেম্বর সিলেটের জেলা প্রশাসক বরাবরে ৫ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দিয়ে বাস্তবায়নের আল্টিমেটাম দেয়া হয়।

আগামী ২২ নভেম্বরের আগে দাবি না মানলে ওই দিন থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়। যেহেতু প্রশাসন থেকে তাদের দাবি বাস্তবায়নের ব্যাপারে কোনো উদ্যোগ নেয়া হয়নি, এজন্য সিলেটে সর্বাত্মক পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর