শিরোনাম
প্রকাশ : ১৯ জুলাই, ২০১৯ ০৮:২৮

আলোর পথ দেখাচ্ছে ‘হ্যাঁলো ওসি’ বুথ, মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণ

অনলাইন ডেস্ক

আলোর পথ দেখাচ্ছে ‘হ্যাঁলো ওসি’ বুথ, মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণ

মানুষের সমস্যা ও অভিযোগ শুনতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ চালু করেছে ‘হ্যাঁলো ওসি’ বুথ। আর এই বুথে এসে এরই মধ্যে আত্মসমর্পণ করেছেন নয় মাদক ব্যবসায়ী। যাদেরকে সুস্থ, স্বাভাবিক জীবনে ফিরতে আলোর পথ দেখাচ্ছে ‘হ্যাঁলো ওসি’ বুথ।

বৃহস্পতিবার দেওয়ানবাজার খলিফাপট্টি এলাকায় কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীনের কাছে এসে আত্মসমর্পণ করেন মাদক ব্যবসায়ীরা। তারা প্রতিজ্ঞা করেন, জীবনে আর কখনও মাদক সেবন বা বিক্রির সঙ্গে জড়িত হবেন না।

আত্মসমর্পণকারী ওই নয় মাদক ব্যবসায়ী হলেন, মো. দিদারুল আলম (৩২), মো. সালাহ উদ্দিন দুলাল (৩৬), জান্নাতুন্নাহার (৫০), মো. শাহফার হোসাইন প্রকাশ লালু (৩৭), মো. আবু বক্কর সিদ্দিক প্রকাশ অনিক (২৪), মো. ইয়াছিন ফারুক (৪৫), মো. আব্দুস সালাম (৫৫), মো. রাশেদ (৩১) ও মো. শাহ আলম (৪৩)।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, খলিফাপট্টি এলাকায় হ্যাঁলো ওসি বুথে এসে মাদক ব্যবসা ছেড়ে ভালো পথে চলার ঘোষণা দিয়েছেন নয়জন। তারা কয়েকশ মানুষের সামনে শপথ করে মাদক সেবন ও বিক্রি না করার ঘোষণা দেন।

তিনি বলেন, যারা মাদক ব্যবসা ছেড়ে দিয়ে ভালো পথে আসার ঘোষণা দিয়েছেন তাদেরকে পুলিশের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। তাদেরকে নার্সিং করা হবে। আমরা চাই-তাদের দেখে অন্যরাও মাদক ব্যবসা ছেড়ে দিক।

এ বছরের শুরুতে পুলিশ সেবা সপ্তাহে কোতোয়ালী থানা প্রাঙ্গণে ‘হ্যাঁলো ওসি’ বুথ স্থাপন করে মানুষকে সেবা দেন কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন। সম্প্রতি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান ‘হ্যাঁলো ওসি’ বুথ সিএমপির সব এলাকায় চালু করার নির্দেশ দেন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর