শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২০ ১৭:০১

সিআরবি জোড়া খুনের প্রধান আসামি ৬ বছর পর গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সিআরবি জোড়া খুনের প্রধান আসামি ৬ বছর পর গ্রেফতার

সিআরবি আলোচিত জোড়াখুন মামলার প্রধান আসামি অজিত বিশ্বাসকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে বোয়ালখালীর কানুনগোপাড়ার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (উত্তর) আসিফ মহিউদ্দিন জানান, আসামি অজিত দাশের বিরুদ্ধে জোড়াখুন মামলা ছাড়াও পুলিশের ওপর হামলাসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা ও ওয়ারেন্ট রয়েছে।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২৪ জুন রেলের টেন্ডার নিয়ন্ত্রণ নিয়ে সিআরবি সাত রাস্তার মাথায় জোড়াখুনের ঘটনা ঘটে। যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর ও সাইফুল ইসলাম লিমন গ্রুপের মুখোমুখি সংঘর্ষে সাজু পালিত ও আট বছরের শিশু আরমান গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যায়। ওই মামলায় অজিত বিশ্বাসকে প্রধান আসামি করে ৬৪ জনকে অভিযুক্ত করে ২০১৭ সালের ২৭ নভেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আদালতে দেয়া তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, পূর্বাঞ্চল রেলের ফতেহপুর লেভেল ক্রসিং, পদুয়া বাজার লেভেল ক্রসিং ও ভাতশালা স্টেশন মেরামত কাজের টেন্ডার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে ২০১৩ সালের ২৪ জুন সিআরবি সাত রাস্তার মোড়ে যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী ও সাইফুল আলম লিমনের অনুসারীরা মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। এতে ঘটনাস্থলে শিশুসহ দুজন নিহত হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, অজিত বিশ্বাস হেলাল আকবর বাবরের অনুসারী। আগের একটি রেলের দরপত্র নিয়ন্ত্রণের চাঁদার ভাগভাটোয়ারা নিয়ে সাজু পালিতদের সাথে অজিতের বিরোধ চলছিলো। ঘটনার দিন সাত রাস্তার মোড়ে পাওনা টাকা চাইতে গেলে অজিত ও সাজুর মধ্যে প্রচণ্ড বাকবিতণ্ডা হয়। এ সময় অজিত ক্ষিপ্ত হয়ে কোমরে থাকা পিস্তল সাজুর মাথায় ঠেকিয়ে গুলি করলে ঘটনাস্থলে মারা যায় সাজু পালিত। এরমধ্যে লিমনের অনুসারীরা এগিয়ে এলে দুপক্ষের সংঘর্ষে আট বছরের শিশু আরমান প্রকাশ টুটুল গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

বিডি প্রতিদিন/মজুমদার/ফারুক তাহের

                    


আপনার মন্তব্য