১৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:৪০

চট্টগ্রামে নৌকা ডুবে চারজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে নৌকা ডুবে চারজনের মৃত্যু

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা থেকে কক্সবাজারের কুতুবদিয়া যাওয়ার পথে পৃথক দুটি নৌকা ডুবে শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। বুধবার সকালে বাঁশখালী উপজেলার জলকদর খালে এবং বঙ্গোপসাগরের মোহনায় নৌকাডুবির ঘটনা ঘটে। তাছাড়া একটি নৌকা থেকে আরও দুজনকে অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে। 

মৃত চারজন হলেন বাশখালীর কাথারিয়া ইউনিয়নের দক্ষিণ   বাগমারা গ্রামের মোহাম্মদ আক্কাস (২৮) ও প্রতিবেশি মো. মিনহাজ (১০) এবং উপজেলার খানখানাবাদ ইউনিয়নের বাগমারা গ্রামের আব্দুল মালেক (৫০) ও  আব্দুল জলিল (৩২)। আহতরা হলেন দক্ষিণ বাগামারা গ্রামের মো. বাবুল (৪০) ও আলী আকবর (১০)। তাদেরকে উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, ‘বাঁশখালীর কাথারিয়া ও খানখানাবাদ থেকে পৃথক দুটি নৌকায় করে দু’দল লোক কক্সবাজারের কুতুবদিয়ায় মালেক শাহ’র ওরস মাহফিলে যাচ্ছিল। এর মধ্যে একটি বঙ্গোপসাগরের মোহনার অদূরে জলকদর খালে গিয়ে অতিরিক্ত যাত্রীর চাপে উল্টে গিয়ে ডুবে যায়। ওই নৌকায় প্রায় ৭০ জনের মতো ছিল। ডুবে যাওয়ার সময় লাফিয়ে খালে পড়ে সাঁতার কেটে অনেক যাত্রী তীরে উঠতে সক্ষম হন। পরে স্থানীয়রা দুজনের মরদেহ উদ্ধার করেন। নৌকাডুবির পর আরও দুজনকে জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। খালে পড়ে অতিরিক্ত পানি পানের পর তারা অসুস্থ হয়ে পড়েছে। তাছাড়া খানখানাবাদ থেকে যাওয়া আরেকটি নৌকা জলকদর খাল পার হয়ে  বঙ্গোপসাগরের মোহনায় গিয়ে ডুবে যায়। পরে স্থানীয়রা দুজনের মরদেহ উদ্ধার করেন।’

বিডি প্রতিদিন/মজুমদার/রেজা মুজাম্মেল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর