শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২০ ১৯:৫৯
আপডেট : ৩১ মার্চ, ২০২০ ২১:০১

রাউজানের ১শ পরিবারকে খাবার তুলে দিলেন তরুণরা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

রাউজানের ১শ পরিবারকে খাবার তুলে দিলেন তরুণরা

সারাবিশ্বে মহামারী করোনাভাইরাস ঝুঁকিতে আজ। সেই প্রভাবও পড়েছে বাংলাদেশে। সরকার দেশে করোনা ঝুঁকি এড়াতে ছুটিও ঘোষণা করেছেন। করা হয়েছে বিভিন্ন স্থানে লকডাউনও। এমন পরিস্থিতিতে খেটে খাওয়া দিনমজুর বা শ্রমিকরাও কাজ করতে পারছেন না। এমন সময় সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছেন কিছু তরুণ। সাথে ছিলেন স্থানীয় এলাকাবাসীও। 

এলাকাবাসীর পক্ষ থেকে একবেলা খাবার নিয়ে ১০০ পরিবারের পাশে দাড়িঁয়েছেন। তবে একবেলা খাবার পেয়ে দারুন খুশি সেইসব গরীবরা। চট্টগ্রামের রাউজানের পূর্বগুজরা ইউনিয়নের নুনাপুকুরপাড়স্থ এলাকার কিছু যুবকের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসীও।

গরীব-অসহায়দের পাশে দাঁড়ানো উদ্যোগী সুজিত চক্রবর্ত্তী নামের এক তরুণ বলেন, দেশের করোনাভাইনের প্রার্দুভাব বাড়ছে। সর্তকও করেছে সরকার। এমন অবস্থায় দেশের বিভিন্ন এলাকাও লকডাউন করেছে। প্রতিটি এলাকায় ঘরে থেকেই সচেতনভাবে থাকতেও বলা হচ্ছে সরকার। এতেকরেই বিভিন্ন কর্মজীবী প্রতিষ্ঠান বন্ধ হওয়ায় শ্রমিকরা কাজও করতে পারছেন না। তাই গরীব ও শ্রমজীবী মানুষদের পাশে একবেলা খাবার দেওয়ার চেষ্টা করেছি মাত্র। 

স্থানীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামের প্রত্যান্তঞ্চল রাউজানের নুনাপুকুরপাড়স্থ এলাকায় তরুন যুবক সুজিত চক্রবর্ত্তী, বিশ্বনাথ দত্ত, শুভ চৌধুরী, মোরশেদ, সফিক, এয়াছিন, তানজু এবং নাছের ও আরফানের সহযোগিতায় করোনা ভাইরাসের কারনে যে সব খেটে খাওয়া, দিন মজুর ১০০ পরিবারের জন্য একবেলা খাবার তুলে দেয়া হয়েছে। স্থানীয় এমপির নির্দেশনায় প্রতিটি এলাকায় স্থানীয় জনপ্রতিনিধিরাও সাহায্য সহযোগিতা করছেন। এরমধ্যে এসব তরুণরাও এগিয়ে এসেছেন। 

বিডি প্রতিদিন/হিমেল/সাইদুল


আপনার মন্তব্য