শিরোনাম
প্রকাশ : ৬ জুলাই, ২০২০ ২২:২১
আপডেট : ৬ জুলাই, ২০২০ ২৩:৩৬

শায়খুল হাদিস আল্লামা নঈমী আর নেই

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

শায়খুল হাদিস আল্লামা নঈমী আর নেই
শায়খুল হাদিস আল্লামা নঈমী

চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার শায়খুল হাদিস ও আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশের চেয়ারম্যান শেরে মিল্লাত মুফতি আল্লামা ওবাইদুল হক নঈমী (৭৭) আর নেই।

সোমবার বিকাল ৫টা১০ মিনিটে হঠাৎ অসুস্থতাবোধ করার পর তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আগামীকাল মঙ্গলবার বাদ যোহর ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা ময়দানে মরহুমের নামাজে জানাজা শেষে জামেয়া সংলগ্ন কবরস্থানে দাফন করা হবে।

আল্লামা ওবাইদুল হক নঈমী দীর্ঘদিন ধরে জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়ার প্রধান মুহাদ্দিসের দায়িত্ব পালন করেছিলেন। পরে তিনি শায়খুল হাদিসের দায়িত্ব পালন করেন। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাপাতলী গ্রামে।   

গাউসিয়া কমিটি বাংলাদেশের যুগ্ম মহাসচিব অ্যাড. মোছাহেব উদ্দিন বখতেয়ার বলেন, ‘নঈমী হুজুর কয়েকদিন আগে নগরের ষোলশহর শ্যামলী আবাসিক এলাকার বাসায় ওযু করার সময় পানির কলে হাতে ব্যাথা পান। এরপর তিনি অসুস্থ হন।

তিনি আরও বলেন, গতকাল সোমবার আসরের নামাজের প্রস্তুতিকালে অসুস্থতা বেড়ে গিয়ে হুজুরের রক্তচাপও বেড়ে যায়। এরপর তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আল্লামা নঈমীর ইন্তেকালে চট্টগ্রামসহ সমগ্র দেশে শোকের ছায়া নেমে আসে।

বিডি প্রতিদিন/রেজা মুজাম্মেল/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর