শিরোনাম
প্রকাশ : ১০ জুলাই, ২০২০ ২০:২৯

চট্টগ্রামে করোনা সেবায় ‘তথ্য বাতায়ন’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে করোনা সেবায় ‘তথ্য বাতায়ন’

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গের রোগীদের যথাযথ স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ, জনস্বাস্থ্য সুরক্ষা ও সুষ্ঠু ব্যবস্থাপনার তথ্য প্রাপ্তিতে তৈরি করা হয়েছে তথ্য বাতায়ন। চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে চট্টগ্রামের সরকারি, বেসরকারি হাসপাতাল, ক্লিনিক এবং আইসোলেশন সেন্টারগুলোর সকল তথ্য এ বাতায়নে পাওয়া যাবে। 

শুক্রবার বিকালে চট্টগ্রাম সার্কিট হাউজে তথ্য বাতায়নটি উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল। 

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় চট্টগ্রামের সার্বিক পরিস্থিতি নিয়ে প্রজেক্টরের মাধ্যমে তথ্য উপস্থাপন করেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসন একটি যুগান্তকারী উদ্যোগ গ্রহণ করেছে। এই তথ্য বাতায়নের মাধ্যমে সব ধরণের রোগী নগরের স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোর তথ্য এক নজরে দেখতে পাবেন। এটি দেখে সহজে এবং দ্রুত সময়ের মধ্যেই হাসপাতালে নিতে পারবেন।’  

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর