শিরোনাম
প্রকাশ : ২ ডিসেম্বর, ২০২০ ১৯:৪০
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন
প্রতীকী ছবি

চট্টগ্রামে নগরে বিয়ে করতে রাজি না হওয়ায় এক কিশোরীকে ধর্ষণের অপরাধে মো. সাদ্দাম হোসেন (৩০) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে ২০ হাজার টাকা অর্থদণ্ডও দেওয়া হয়। 

বুধবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক জেলা জজ মো. মশিউর রহমান খান এ রায় দেন। দণ্ডিত সাদ্দাম হোসেন নগরীর কোতোয়ালী থানার পাথরঘাটা আশরাফ আলী রোডের আবুল কাশেমের ছেলে। ঘটনার পর থেকে সাদ্দাম পলাতক আছে বলে জানা যায়।    

ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি জেসমিন আক্তার বলেন, ‘সাদ্দামের সঙ্গে ১৪  বছর বয়সী ওই কিশোরীর প্রেমের সম্পর্ক ছিল। ২০০৮ সালের ৭ ফেব্রুয়ারি  রাত আটটায় সাদ্দাম তাকে বাসায় ডেকে নিয়ে বিয়ের প্রস্তাব দেয়। কিশোরী তার বড় বোন অবিবাহিত থাকায় বিয়েতে অসম্মতি জানান। এতে ক্ষুব্ধ হয়ে তাকে ধর্ষণ করে সাদ্দাম। পরিবারের সদস্যরা ওই কিশোরীকে সাদ্দামের ঘর থেকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ওসিসিতে  ভর্তি করায়। এ ঘটনায় ওই বছরের ১১ ফেব্রুয়ারি কিশোরীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ (সংশোধিত ২০০৩) এর ৯ (১) ধারায় সাদ্দামকে আসামি করে মামলা করেন। ২০০৮ সালের ২৭ মার্চ অভিযোগপত্র দেয় পুলিশ। ওই বছররের ৪ নভেম্বর সাদ্দামের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মামলায় ৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।  

ধর্ষণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আসামিকে যাবজ্জীবন  কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর