শিরোনাম
প্রকাশ : ১৮ জানুয়ারি, ২০২১ ১৮:৫৮
প্রিন্ট করুন printer

চসিক নির্বাচন, পাঁচ দিনব্যাপী ১৬১৬৩ জন কর্মকর্তার প্রশিক্ষণ শুরু

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

চসিক নির্বাচন, পাঁচ দিনব্যাপী ১৬১৬৩ জন কর্মকর্তার প্রশিক্ষণ শুরু

চট্টগ্রাম সিটি নির্বাচনে (চসিক) সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে ১৬ হাজার ১’শ ৬৩ জন কর্মকর্তা প্রশিক্ষণ শুরু হয়েছে। এর মধ্যে সোমবার প্রথম দিন থেকে ৫ হাজার ৭৫ জন প্রশিক্ষণ গ্রহণ করছেন ৪টি ভেন্যুতে। এরপর বুধবার শুরু হবে ৫টি ভেন্যুতে ৫ হাজার ৩’শ ১৯ জন এবং শুক্রবার শুরু হবে ৫টি ভেন্যুতে ৫ হাজার ৭’শ ৬৯ জন প্রশিক্ষণ করবেন। এদের মধ্যে রয়েছেন প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তা। গতকাল সোমবার থেকে সকাল ৯টা থেকে নগরীর ৪টি কেন্দ্রে এ প্রশিক্ষণ শুরু হয়।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, প্রশিক্ষণ কেন্দ্রগুলো হচ্ছে- সিডিএ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, রহমানিয়া উচ্চ বিদ্যালয়, পাহাড়তলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ, আগ্রাবাদ সরকারি কলোনি উচ্চ বিদ্যালয় (বালিকা শাখা)। এই নির্বাচনে ৭ জন মেয়র প্রার্থী ছাড়াও মোট ২’শ ৩৬ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। ৪১টি ওয়ার্ডে ভোটগ্রহণ কেন্দ্র রয়েছে ৭৩৫টি। ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। সিটি করপোরেশন এলাকায় মোট ভোটার ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। এর মধ্যে নারী ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন এবং পুরুষ ৯ লাখ ৯২ হাজার ৩৩ জন।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মাদ হাসানুজ্জামান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, চসিক নির্বাচনকে সামরেখে দায়িত্বশীল কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু হয়েছে সোমবার থেকে। এখানে প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার রয়েছেন ৫ হাজার ৯০২ জন এবং পোলিং অফিসার ১০ হাজার ২৬১ জন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর