শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০২১ ১৭:০৫
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে অস্ত্র মামলায় দুইজনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে অস্ত্র মামলায় দুইজনের কারাদণ্ড

চট্টগ্রামে অবৈধ অস্ত্র ও গুলি রাখার দায়ে নগরের চান্দগাঁও থানায় দায়ের করা মামলায় দুই আসামিকে কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত চতুর্থ মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ আদেশ দেন। 

আদালত মামলার আসামি মো. ইদ্রিসকে ১০ বছর ও ইকবাল প্রকাশ সুমনকে ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন। ইদ্রিস চান্দগাঁও থানার পশ্চিম ফরিদা পাড়া ঝর্ণা কলোনির মৃত ইউসুফের ছেলে এবং ইকবাল হাটহাজারীর পূর্বধলই মুরাদ তালুকদার বাড়ির নুরুল ইসলামের ছেলে। রায় ঘোষণার সময় ইদ্রিস আদালতে উপস্থিত ছিলেন। ইকবাল পলাতক আছেন।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ নোমান চৌধুরী বলেন, ২০১৫ সালে চান্দগাঁও থানার একটি অস্ত্র মামলায় ১০ জনের সাক্ষ্য গ্রহণ করে সাত আসামির মধ্যে দুইজনের কারাদণ্ড দেওয়া হয়েছে। এর মধ্যে ইদ্রিসকে ১০ বছর ও ইকবালকে ৭ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালে ১৬ সেপ্টেম্বর ভোর ৩টার দিকে বহদ্দারহাট কাঁচাবাজার সড়কের ইব্রাহিম হাজী ও নাজির বাড়ির সামনে ডাকাতির উদ্দেশ্যে একদল ডাকাত জড়ো হয়। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে চান্দগাঁও থানার এসআই গোলাম মোহাম্মদ নাছির নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে ডাকাত দল। পুলিশও ডাকাতদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পরে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় মো. ইদ্রিস ও ইকবালকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে অস্ত্র, গুলি ও দা উদ্ধার করা হয়। পরে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়া হয়। এ সময় কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছিলেন। এ ঘটনায় এসআই গোলাম মোহাম্মদ নাছির বাদী হয়ে চান্দগাঁও থানায় মামলা করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর