শিরোনাম
প্রকাশ : ১১ মে, ২০২১ ১৯:৪৮
আপডেট : ১১ মে, ২০২১ ২০:১৪
প্রিন্ট করুন printer

নাশকতায় ইন্ধন দেয়ার কথা স্বীকার হেফাজত নেতা জাকারিয়ার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

নাশকতায় ইন্ধন দেয়ার কথা স্বীকার হেফাজত নেতা জাকারিয়ার
জাকারিয়া নোমান ফয়েজী
Google News

চট্টগামে হাটহাজারীতে নাশকতার ঘটনায় ইন্ধন দেয়ার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী।

মঙ্গলবার চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট খন্দকার কৌশিক আহমেদর আদালতে এ জবানবন্দি দেন।

চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, ‘হাটহাজারীর ঘটনায় দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন জাকারিয়া নোমান ফয়েজী। আদালত তার জবানবন্দি রেকর্ড করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।’

আদালত সূত্রে জানা যায়, নাশকতার ঘটনায় গ্রেফতার হওয়া জাকারিয়া নোমান আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। জবানবন্দিতে তিনি ২৬ মার্চ ও তার পরবর্তী সময়ে হাটহাজারীর থানা, ডাক বাংলো, ভূমি অফিসসহ সরকারি স্থাপনা ও সম্পত্তি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ইন্ধন ও নেতৃত্ব দেয়ার কথা স্বীকার করেছেন। ঘটনার পূর্ববর্তী পরিকল্পনাসহ আদ্যপান্ত ১৬৪ ধারায় জবানবন্দি দেন। এসময় ঘটনার নেপথ্য হোতাদের মধ্যে কয়েক জনের নামও উল্লেখ করেন।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদির বাংলাদেশ সফরকে ঘিরে চট্টগ্রামের বিভিন্ন জায়গায় তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এসময় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা সরকারি স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পুলিশ, আওয়ামী লীগ ও ছাত্রলীগের ত্রিমুখী সংঘের্ষ ৪ জন নিহত হন। হাটহাজারীতে দায়ের হওয়া ১০টি মামলায়ই জাকারিয়া নোমানের সম্পৃক্ততা পেয়েছে পুলিশ। এসব মামলায় তাকে গ্রেফতারের প্রক্রিয়া শুরু করা হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর