১৩ মে, ২০২১ ২০:২০

ধর্ষণের দায় স্বীকার করে হেফাজত নেতা জাকারিয়ার জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ধর্ষণের দায় স্বীকার করে হেফাজত নেতা জাকারিয়ার জবানবন্দি

মাওলানা জাকারিয়া নোমান ফয়জী

ধর্ষণের দার স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী। বৃহস্পতিবার (১৩ মে) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রানীর আদালতে তিনি এ জবানবন্দি দেন।

চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন জাকারিয়া নোমান। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হয়। পরে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি।

আদালত সুত্রে জানা যায়, জাকারিয়া জবানবন্দিতে উল্লেখ করেন ফেসবুকের মাধ্যমে ওই তরুনীর সাথে তার পরিচয় হয়। এরপর ফেসবুক ও হোয়াটসঅ্যাপের মাধ্যমে তারা পরকীয়ায় জড়িয়ে পড়েন। ২০১৯ সালে ওই তরুনীকে বিয়ের প্রলোভন দেখিয়ে হাটহাজারীতে নিয়ে এসে একটি ভাড়া বাসায় তুলেন। এরপর থেকে ওই তরুনীকে ধর্ষণ করতে থাকেন। গত বছর হাটহাজারী থেকে চট্টগ্রাম নগরীতে খালার বাসায় চলে আসার পরও ওই তরুণীকে বিভিন্ন বাসা ও হোটেলে নিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন করেন তিনি।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদির সফরকে ঘিরে চট্টগ্রামের বিভিন্ন জায়গায় হেফাজতে ইসলামের নেতাকর্মীদের চালানো নাশকতার ঘটনার অন্যতম হোতা জাকারিয়া। গত ৬ মে তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন এক তরুনী। এর আগে, নাশকতার ঘটনায় ইন্দন দেয়ার অভিযোগে ৫ মে কক্সবাজার থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর