১৩ জুন, ২০২১ ২০:০৯
মিতু হত্যা মামলা

মিতুর সন্তানদের পিবিআই’র হাজির করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মিতুর সন্তানদের পিবিআই’র হাজির করার নির্দেশ

মাহমুদা খানম মিতু

সাবেক এসপি বাবুল আকতার ও মাহমুদা খানম মিতু দম্পতির দুই সন্তান আকতার মাহমুদ মাহির ও তাবাসসুমকে ১৫ দিনের মধ্যে হাজির করার নির্দেশ দিয়েছেন আদালত। মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’র আবেদনের প্রেক্ষিতে রবিবার এ আদেশ দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত।

পিবিআই’র একাধিক সূত্র জানায়, মিতু হত্যা মামলার অন্যতম সাক্ষী মাহির ও তাবাসসুমের সাক্ষ্যগ্রহণ করার জন্য দাদা ও চাচাকে একাধিক বার অনুরোধ করা হয়। কিন্তু তারা বাবুল দম্পতির সন্তানদের হাজির না করে লুকিয়ে রাখে। তাই তাদের হাজির করতে আদালতে আবেদন করা হয়। আদালত ১৫ দিনের মধ্যে তাদের হাজির করার জন্য নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, আলোচিত মিতু হত্যা মামলার সাক্ষীদের অন্যতম আকতার মাহমুদ মাহির ও মেয়ে তাবাসসুম। তাই তাদের জিজ্ঞাসাবাদ করার জন্য তদন্তকারী সংস্থা পিবিআই’র পক্ষ থেকে বাবুল আকতারের পিতা ওয়াদুল মিয়া এবং ভাই হাবিবুর রহমান লাবুকে মৌখিক ভাবে অবহিত করা হয়। সর্বশেষ ২৭ মে লাবুকে ফের অনুরোধ করা হলেও ১৩ জুন তাদের পিবিআই’র কাছে আনার আশ্বাস দেন। কিন্তু তাদের হাজির না করায় রবিবার আদালতে আবেদন করে তদন্তকারী কর্মকর্তা। আবেদনের প্রেক্ষিতে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমান মিতু দুই সন্তানকে ১৫ দিনের মধ্যে তদন্তকারী কর্মকর্তার কাছে হাজির করার নির্দেশ দেন।   

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন নগরীর জিইসি’র মোড় এলাকায় ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার পথে খুন হন সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় বাবুল আক্তার বাদি হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। খুনের পাঁচ বছর পর পিবিআই’র তদন্তে এ খুনের সাথে বাবুল আকতারের সংশ্লিষ্টতার পায়। পরে পুরনো মামলার চূড়ান্ত প্রতিবেদন দিয়ে নতুন করে মামলা দায়ের করা হয়। যাতে আসামি করা হয় বাবুল আকতারসহ আট জনকে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর