১৩ জুন, ২০২১ ২২:২৮

চট্টগ্রামে জন্মগত হৃদরোগীদের বিনামূল্যে চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে জন্মগত হৃদরোগীদের বিনামূল্যে চিকিৎসা

চট্টগ্রামে জন্মগত হৃদরোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও পরামর্শ প্রদান এবং বৈশ্বিক মহামারি করোনাভাইরাস থেকে সুরক্ষায় প্রয়োজনীয় সামগ্রী ও খেলার বিভিন্ন ধরণের উপকরণ বিতরণ করা হয়েছে। রবিবার সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত নগরীর পার্কভিউ হাসপাতালে জন্মগত হৃদরোগীদের বিনামূল্যে চিকিৎসা দেয়া হয়। 

চায়নার ফুয়াই হসপিটাল, ওয়াইডিএইচআর, ইয়ুন্নান এইড ও আরিজ ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত মেডিকেল ক্যাম্পে সার্বিক সহযোগিতা করে মেডিকেল শিক্ষার্থী ও চিকিৎসকদের স্বেচ্ছাসেবী সংগঠন ওয়াইস্যাব। 

আয়োজিত ক্যাম্পে চট্টগ্রামের উপজেলা থেকে আসা ৩০ জন শিশুকে বিনামূল্যে ব্যয়বহুল এ রোগের চিকিৎসা ও পরামর্শ সেবা প্রদান করা হয়। একই সঙ্গে তাদেরকে কোভিড সুরক্ষা সামগ্রী মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং শিশুদের বিভিন্ন খেলার সামগ্রী প্রদান করা হয়। স্বাস্থ্য ক্যাম্প চলাকালে চীন থেকে অনলাইনে যুক্ত ছিলেন চীনের ফুয়াই হসপিটালের কনসালটেন্ট ও এশিয়ান সোসাইটি অব কার্ডিওলজি’র সহ সভাপতি ডা. মিসবাহুল ফেরদৌস। স্বাস্থ্য ক্যাম্পে জন্মগত হৃদরোগে আক্রান্ত শিশুদের চিকিৎসা প্রদান করেন হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ইকবাল মাহমুদ।      

ওয়াইস্যাব এর ফাউন্ডার প্রেসিডেন্ট ডা. হামিদ হোছাইন আজাদ বলেন, দেশে ক্রমান্বয়ে জন্মগত হৃদরোগে আক্রান্ত হওয়া রোগীর সংখ্যা বাড়ছে। কিন্তু সঠিক তথ্য ও প্রয়োজনীয় নির্দেশনার অভাবে অনেক রোগীই যথা সময়ে সঠিক চিকিৎসা থেকে বঞ্চিত হন। ৩০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা, ওষুধ বিতরণ এবং করোনা থেকে সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়েছে। চিকিৎসা নেয়া রোগীদের ফলোআপে রেখে আগামীতেও প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হবে।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর