শিরোনাম
প্রকাশ : ৪ আগস্ট, ২০২১ ১৭:১১
প্রিন্ট করুন printer

বঙ্গোপসাগরে বিকল ফিশিং ট্রলার থেকে ১৭ জেলে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

বঙ্গোপসাগরে বিকল ফিশিং ট্রলার থেকে ১৭ জেলে উদ্ধার
Google News

বঙ্গোপসাগরের বাঁশখালী চ্যানেলে ইঞ্জিন বিকল হওয়া একটি ফিশিং ট্রলার থেকে ১৭ জেলেকে উদ্ধার করেছে নৌবাহিনী ও কোস্ট গার্ডের সদস্যরা। জরুরি সেবা ৯৯৯ এ ফোন পেয়ে গত মঙ্গলবার মধ্যরাতে নৌবাহিনীর ‘অনুসন্ধান’ জাহাজে করে তাদের উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলেদের প্রাথমিক চিকিৎসা ও প্রয়োজনীয় সহযোগিতা দিয়ে কুতুবদিয়া চ্যানেলের কাছে নিয়ে আসে। বুধবার সকালে বোটের মালিকের কাছে হস্তান্তর করা হয়।

জানা যায়, গত ১ আগস্ট ১৭ জন জেলেসহ ‘তামান্না মুনশী-৪’ নামের জাহাজটি মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে যায়। বঙ্গোপসাগরের বাঁশখালী চ্যানেলে এসে ইঞ্জিন বিকল হয়ে পড়ে। ভাসমান অবস্থায় জাহাজটি গত তিনদিন সমুদ্রে অবস্থান করে। পরবর্তীতে বোটের মাস্টার জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন করে জানান। ফোন পেয়ে নৌবাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা যৌথভাবে উদ্ধার কাজে নামে।

চট্টগ্রাম কোস্টগার্ডের স্টাফ অফিসার (অপারেশন) লে. কমান্ডার হাবিবুর রহমান বলেন, গত ১ আগস্ট সাগরে মাছ ধরতে যাওয়ার এক পর্যায়ে ইঞ্জিন বিকল হয়ে পড়লে জেলেরা সাগরে ভাসতে থাকে। পরবর্তীতে ৯৯৯ এ ফোন পেয়ে নৌবাহিনী ও কোস্টগার্ড যৌথভাবে অভিযানে গিয়ে ১৭ জেলেকে নিরাপদে উদ্ধার করে বোট মালিকের কাছে হস্তান্তর করা হয়।  

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর