২২ ফেব্রুয়ারি, ২০২২ ১৯:০৬

প্রায় দুই লাখ মানুষকে টিকা দেবে চসিক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

প্রায় দুই লাখ মানুষকে টিকা দেবে চসিক

মতবিনিময় সভা।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) আগামী ২৬ ফেব্রুয়ারি সরকার ঘোষিত গণটিকা কর্মসূচির দিনে নগরের ৪১টি ওয়ার্ডে ১ লাখ ৮৪ হাজার ২০০ জনকে করোনার টিকা প্রদান করবে। এই গণটিকা কর্মসূচির আওতায় প্রতি ওয়ার্ডে সাড়ে চার হাজার নাগরিককে করোনার টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

প্রতি ওয়ার্ডে থাকবে ৫টি টিকা কেন্দ্র। আয়তনে বড় ও জনসংখ্যা বেশি এমন ওয়ার্ডে প্রয়োজনে টিকা কেন্দ্র বাড়ানো হবে। ওইদিন টিকা নিতে কোনো রেজিস্ট্রেশন, জন্মনিবন্ধন বা জাতীয় পরিচয়পত্র লাগবে না।

মঙ্গলবার সকালে গণটিকা কার্যক্রম নিয়ে আন্দরকিল্লাস্থ পুরাতন নগর ভবনের কেবি আবদুচ সাত্তার মিলনায়তনে মতবিনিময় সভায় এসব সিদ্ধান্ত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ও কাউন্সিলর জহর লাল হাজারীর সভাপতিত্বে ও চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলম, চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী। বক্তব্য রাখেন প্যানেল মেয়র আবদুস সবুর লিটন, মো. গিয়াস উদ্দিন ও  আফরোজা কালাম প্রমুখ।

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, চসিক ইতিমধ্যে নগরীর ৬১ শতাংশ নাগরিককে করোনার টিকা প্রদানে সক্ষম হয়েছে। কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের এই সাফল্যজনক কার্যক্রমকে আমরা আরো তরান্বিত করতে চাই। ২৬ ফেব্রুয়ারি কর্মসূচিকে উৎসবমুখর ও শতভাগ সফল করতে কর্পোরেশনের স্বাস্থ্যবিভাগ, আরবান ভলান্টিয়ার, ওয়ার্ড কাউন্সিলররা সার্বিকভাবে প্রস্তুত থাকবেন। এই কর্মসূচি উপলক্ষে প্রয়োজনীয় প্রচার-প্রচারণা করা হবে।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী বলেন, ২৬ ফেব্রুয়ারির কর্মসূচিতে ভাসমান মানুষকে টিকার আওতায় আনতে নগরীতে আমাদের মোবাইল টিম থাকবে। মোবাইল টিমকে সার্বিক সহায়তায় ওয়ার্ড কাউন্সিলরদের সহযোগিতা পাবেন বলে আশা করি।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর