৬ জুলাই, ২০২২ ১৯:৩৮

ফাঁকা নগরীর জন্য প্রশাসনের বিশেষ পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ফাঁকা নগরীর জন্য প্রশাসনের বিশেষ পরিকল্পনা

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ফাঁকা হতে শুরু করেছে বন্দর নগরী চট্টগ্রাম। নাড়ির টানে বাড়ি ফিরছেন মানুষ। ঈদের টানা ছুটিতে নগর জুড়ে থাকছে বাড়তি নিরাপত্তা। ঈদকে ঘিরে ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি ফাঁকা বাসা বাড়ির জন্যও নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা পরিকল্পনা।

সিএমপি’র অতিরিক্ত কমিশনার (অপরাধ) মোহাম্মদ শামসুল ইসলাম বলেন, ‘পবিত্র কোরবানির ঈদের আগে এবং পরের জন্য আলাদা আলাদা নিরাপত্তা পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি ঈদের ছুটিতে ফাঁকা বাসা বাড়ির জন্য নিরাপত্তা পরিকল্পনা নেয়া হয়েছে।’

জানা যায়, করোনা প্রাদুর্ভাবের কারণে বিগত দুই বছর অনেকটা ম্লান ছিল ঈদুল আযহা। করোনার ঢেউয়ের কারণে নগরীতেই ঈদ উদযাপন করেন সিংহভাগ নগরবাসী। এবার করোনা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হওয়ায় সিংহভাগ নগরবাসী গ্রামের বাড়িতে ঈদ উদযাপন করতে যাবেন। তাই ঈদের ছুটিতে বাসা-বাড়ি এবং অফিস চুরি, ডাকাতিসহ নানান অপরাধের শঙ্কা রয়েছে। 

তাই ঈদের ছুটিতে নগরীর নিরাপত্তা নিশ্চিতে টহল জোরদার করার পাশাপাশি নানান নিরাপত্তা পরিকল্পনা নেয়া হয়েছে। এছাড়া ব্যাংক এবং বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোর জন্য নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা পরিকল্পনা।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর