১৭ আগস্ট, ২০২২ ২০:১৫

বিএনপি-জামায়াতকে নাশকতা চালাতে দেওয়া হবে না : আ জ ম নাছির

অনলাইন ডেস্ক

বিএনপি-জামায়াতকে নাশকতা চালাতে দেওয়া হবে না : আ জ ম নাছির

বিএনপি-জামায়াত সমাবেশের নামে নাশকতা করলে ও জনগণের জানমালের ক্ষতি সাধন করলে রাজপথেই তাদের সমুচিত জবাব দেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি বলেন, বিএনপি মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও আসলে তারা মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনা বিরোধী সবচেয়ে ক্ষতিকারক অপশক্তি। এই দলটি ক্ষমতায় থেকে পাকিস্তানী ভাবধারায় দেশকে পরিচালিত করেছে।

আজ বুধবার জেলা পরিষদ মার্কেট চত্বরে সিরিজ বোমা হামলার ১৭তম বার্ষিকীতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগ ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

এদিকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, বিএনপি ও জামাতের প্রত্যক্ষ ইন্ধনে ২০০৫ সালের ১৭ আগস্ট একমাত্র মুন্সীগঞ্জ জেলা ছাড়া দেশের ৬৩টি জেলায় পরিকল্পিত লাগাতার সিরিজ বোমা বিস্ফোরণের মাধ্যমে বাংলাদেশের জঙ্গিবাদের উত্থান ঘটে। এই ঘটনার মধ্য দিয়ে সন্ত্রাসের ক্ষেত্রে নতুন মাত্রা যুক্ত হয়। এই অপশক্তির কাছে আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে দাঁড়িয়েছে। এই অপশক্তি নির্মূল ছাড়া আমরা কেউ নিরাপদ নই।

তিনি আরও বলেন, বিএনপি জামাত এখনো জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা করে যাচ্ছে। তারা নানামুখী ষড়যন্ত্রের জাল বুনে এদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। তাই তাদেরকে তিল পরিমাণ ছাড় দেওয়া হবে না। 

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন উপদেষ্টা আলহাজ্ব সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য জাফর আলম চৌধুরী, আলহাজ্ব মহব্বত আলী খান, থানা আওয়ামী লীগের আলহাজ্ব ফিরোজ আহমেদ, আলহাজ্ব সাহাব উদ্দীন আহমেদ, ওয়ার্ড আওয়ামী লীগের মোঃ সামশুল আলম, কাজী রাশেদ আলী জাহাঙ্গীর প্রমুখ।

সভার শুরুতে সিরিজ বোমা হামলা যারা নিহত হয়েছেন তাদের সকলের আত্মার শান্তি ও সুস্থতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়। বিক্ষোভ সমাবেশ শেষে সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে বিশাল মিছিলটি লালদিঘীর চত্বর হয়ে কোতোয়ালীর মোড়, জিপিও, দোস্ত বিল্ডিং, নিউ মার্কেট হয়ে দারুল ফজলস্থ দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর