২৪ সেপ্টেম্বর, ২০২২ ১৬:৫৭

স্কুল কাবাডি দলকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

স্কুল কাবাডি দলকে হেনস্তা, তদন্ত কমিটি গঠন

স্কুলে কাবাডি দলের সদস্যদের হেনস্তা এবং ঘটনার প্রতিবাদে শরীর চর্চা শিক্ষকের সব চুল কেটে ফেলার ঘটনা তদন্ত করতে কমিটি গঠন করেছে জেলা প্রশাসক। শনিবার তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠনের কথা জানানো হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে।

চট্টগ্রামের জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, ‘ঘটনাটি তদন্ত করতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন- জেলা শিক্ষা কর্মকর্তা, জেলা ক্রীড়া কর্মকর্তা এবং জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা। কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এ ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ইয়াকুব আলী দোভাষ বালিকা উচ্চ বিদ্যালয়ের শরীর চর্চার শিক্ষক জাহিদা পারভিন অভিযোগ করেন, থানা পর্যায়ের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য ইয়াকুব আলী দোভাষ বালিকা উচ্চ বিদ্যালয়ের ১২ জন মেয়ের একটি কাবাডি দল গঠন করা হয়। কাবাডির নিয়ম অনুযায়ী চুলে ক্লিপ লাগানো যায় না। চুল চোখের সামনে চলে আসায় মেয়েদের খেলতে অসুবিধা হয়।

এ কারণে তারা ফ্রেঞ্চ স্টাইলে বেণী করে। ছাত্রীদের এ স্টাইল দেখে প্রধান শিক্ষিকা নিপা চৌধুরী চুল ধরে মারধর করে। গত ১৩ সেপ্টেম্বর শিক্ষার্থীদের বকা, অপমান ও চুল ধরে টানাটানির প্রতিবাদে মাথা ন্যাড়া করি। এ নিয়ে ২২ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখি।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর