২৮ সেপ্টেম্বর, ২০২২ ২০:০০

‘আঁরার মাইয়া, আঁরার গর্ব’ : সাফ জয়ী পাঁচ ফুটবলারকে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

‘আঁরার মাইয়া, আঁরার গর্ব’ : সাফ জয়ী পাঁচ ফুটবলারকে সংবর্ধনা

চট্টগ্রামে দক্ষিণ এশিয়া মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ (সাফ) জয়ী পাঁচ কৃতি ফুটবলারকে ‘আরার মাইয়া, আরার গর্ব’ শীর্ষক অনুষ্ঠানের মাধ্যমে সংবর্ধনা দেয়া হয়েছে।

আজ বুধবার বিকালে নগরের জামাল খান সড়কে দৈনিক আজাদীর উদ্যোগে বৃহত্তর চট্টগ্রামের পাঁচ ফুটবলারের সংবর্ধনার আয়োজন করে। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংবর্ধিত কৃতি খেলোয়াড় রাঙামাটির রূপনা চাকমা ও ঋতুপর্ণা চাকমা, খাগড়াছড়ি জেলার মনিকা চাকমা এবং জমজ দুই বোন আনাই মগিনী ও আনুচিং মগিনী।

আজাদী সম্পাদক এম এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা মঞ্চে উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায়, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক, চিফ রিপোর্টার হাসান আকবর, জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন প্রমুখ।  

আসরের আজানের বিরতির পরই জাতীয় সংগীত দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। ফুলের মালা গলায় পরিয়ে দেওয়া হয় বীরকন্যাদের। অনুভূতি জানান কৃতী ফুটবলাররা। কাটা হয় বড় একটি কেক। এরপর তাদের হাতে সম্মাননার চেক তুলে দেন অতিথিরা।   

অনুষ্ঠানে আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, আজ আমরা কৃতি পাঁচ ফুটবলারকে সংবর্ধনা দিতে পেরে নিজেদের সৌভাগ্যবান মনে করছি। আমরা মনে করি, কৃতিদের সম্মান করা হলে তারা উৎসাহী হবেন। আগামীতে তারা আমাদের আরও ভাল খেলা উপহার দেবেন। তদুপরি এ জাতীয় সম্মাননা তাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে উদ্দীপনা হিসাবে কাজ করবে। আমরা তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করি।  

গতকাল বুধবার বিকাল ৪টায় অনুষ্ঠান শুরুর কথা। কিন্তু এর আগেই জামাল খানসহ আশপাশের এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়। বিকাল ৪টার দিকে কৃতি ফুটবলাররা চট্টগ্রাম ক্লাব থেকে ছাদখোলা জিপে করে লাল-সবুজের পতাকা উড়িয়ে উড়িয়ে এসেছেন অনুষ্ঠান স্থলে। তখন অনুষ্ঠান স্থল ও সড়কের দুই পাশে ছিল তরুণ-তরুণী, শিশু-কিশোরদের জয়ধ্বনি। এ সময় কেউ ছবি তুলছেন বীরকন্যাদের, কেউ সেলফি তুলছেন। অর্ধশতাধিক মোটরসাইকেল শোভাযাত্রা ছিল সবার আগে। চারটার আগেই জামালখান পরিণত হয় স্টেডিয়ামে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর