শিরোনাম
২৯ নভেম্বর, ২০২২ ২১:৫৪

শিশু আয়াত হত্যা : অভিযুক্তের বাবা-মা ও বোন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

শিশু আয়াত হত্যা : অভিযুক্তের বাবা-মা ও বোন রিমান্ডে

শিশু আলিনা ইসলাম আয়াত

চট্টগ্রামের শিশু আলিনা ইসলাম আয়াতকে ছয় টুকরো করে সাগরে ভাসিয়ে দেয়ার ঘটনায় অন্যতম অভিযুক্ত আবির মিয়ার মা, বাবা এবং বোনকে এবার গ্রেফতার করা হয়েছে। সোমবার রাতে মা আলো বেগম, বাবা আজহারুল ইসলাম এবং বোন আঁখি আকতারকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পরে তাদের চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহর আদালতে হাজির করে রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক মনোজ দে বলেন, আয়াত হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার সন্দেহে আবিরের মা, বাবা এবং বোনকে সোমবার রাতে গ্রেফতার দেখানো হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

তিনি বলেন, আগে থেকে রিমান্ডে থাকা আবিরের কাছ থেকে কিছু তথ্য পেয়েছি। তার দেয়া তথ্যগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। আবিরের দেওয়া তথ্যে মা, বাবা এবং বোনের সম্পৃক্ততা পাওয়া গেছে। তাই আবিরের পরিবারের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৫ নভেম্বর ইপিজেড থানাধীন বন্দরটিলা এলাকায় আরবি পড়তে গিয়ে নিখোঁজ হন আয়াত। এ ঘটনার পর ইপিজেড থানায় সাধারণ ডায়েরি করে তার বাবা সোহেল রানা। নিখোঁজের ১০ দিন পর আবির মিয়া নামে এক যুবককে গ্রেফতার করে পিবিআই। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে আয়াতকে ছয় টুকরো করে খুন করে লাশ সাগরে ভাসিয়ে দেয়ার কথা স্বীকার করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর