২৪ জানুয়ারি, ২০২৩ ২২:৫৩

শাহ আমানত বিমানবন্দরে স্বর্ণসহ দুবাই ফেরত যাত্রী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

শাহ আমানত বিমানবন্দরে স্বর্ণসহ দুবাই ফেরত যাত্রী গ্রেফতার

ফাইল ছবি

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাই দুবাই এয়ারলাইন্সের এফজেড-৫৬৩ ফ্লাইটে আসা এক যাত্রীর কাছ থেকে ২৪ ক্যারেটের স্বর্ণের প্রলেপ উদ্ধার করা হয়েছে। 

গ্রেফতার যাত্রীর নাম মোহাম্মদ জিয়াউল হক। তার বাড়ি নোয়াখালীর বসুরহাট পৌরসভায়।

মঙ্গলবার সকাল সাড়ে এগারোটায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা, কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের হাতে ধরা পড়ে জিয়াউল হক। বিষয়টি নিশ্চিত করেছেন কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ।

তিনি বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে আগে থেকেই বিমানবন্দরে দায়িত্বরত জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা ও কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা অবস্থান নেয়। সকাল সাড়ে দশটার দিকে ফ্লাই দুবাই এয়ার লাইন্সের এফজেড-৫৬৩ ফ্লাইট অবতরণের পর ওই যাত্রীকে নজরদারিতে রাখা হয়। পরে তাকে আটক করে তল্লাশি চালালে তার কাছ থেকে অবৈধভাবে নিয়ে আসা দুটি স্বর্ণের বার ও ১০০ গ্রাম ওজনের অলঙ্কার উদ্ধার করা হয়। তাছাড়া তার পরিহিত গেঞ্জি, পেন্ট ও আন্ডারওয়্যারে ২৪ ক্যারেট স্বর্ণের প্রলেপ ছিল।’

‘পরবর্তীতে কাপড়গুলো হাজারীগলির স্বর্ণের দোকানে নিয়ে সনাতন পদ্ধতিতে স্বর্ণগুলো আলাদা করা হয়। তার কাপড় থেকে ১ কেজি ৪২৯ গ্রাম স্বর্ণ পাওয়া গেছে। অলঙ্কার ও দুটি বারের ওজন ছিলো ৩৩৩ গ্রাম। ওই যাত্রীর কাছ থেকে সব মিলিয়ে মোট ১ কেজি ৭৬২ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়েছে। যার বাজারমূল্য ১ কোটি ২৭ লাখ ৮৪ হাজার ৯০ টাকা।’

আটক মোহাম্মদ জিয়াউল হকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান তিনি।

দুবাই ফেরত জিয়াউলের পরনের সেন্টু গেঞ্জি, পেন্ট এমনকি আন্ডারওয়্যারেও ছিল ২৪ ক্যারেট স্বর্ণের প্রলেপ। তার পরিহিত এই তিন বস্ত্র থেকে পাওয়া গেছে প্রায় দেড় কেজি স্বর্ণ, যার আর্থিক মূল্য ১ কোটি ৩ লাখ টাকা। তাছাড়া তার কাছ থেকে আরো দুটি স্বর্ণের বার ও ১০০ গ্রাম ওজনের অলঙ্কার উদ্ধার করা হয়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর