১৯ মার্চ, ২০২৩ ২১:০৫

চিকিৎসককে ধর্ষণচেষ্টায় সিএনজি চালকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চিকিৎসককে ধর্ষণচেষ্টায় সিএনজি চালকের যাবজ্জীবন

চট্টগ্রাম নগরীর বাংলাদেশ বন গবেষণাগার ইন্সটিটিউট এলাকায় এক চিকিৎসককে ধর্ষণচেষ্টা মামলায় মো. জামসেদ (৩৫) নামের অটোরিকশা চালককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রবিবার (১৯ মার্চ) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা’র আদালত এ রায় দেন। এ সময় জামসেদকে ৫ লাখ টাকা অর্থদণ্ডেরও আদেশ দেয়া হয়।  জামসেদ নোয়াখালীর হাতিয়া থানার গুল্লাখালীর বাসিন্দা।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর স্পেশাল পিপি এমএ নাসের চৌধুরী জানান, ওই নারী চিকিৎসককে ধর্ষণ চেষ্টায় সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে সিএনজি অটোরিকশা চালক জামসেদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় একটি ধারায় যাবজ্জীবন কারাদণ্ড, ৩ লাখ টাকা অর্থদণ্ড ও অনাদায়ে ২ বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। অন্য একটি ধারায় দোষী সাব‍্যস্ত করে তার ১০ বছর কারাদণ্ড, ২ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে ১ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০১৬ সালে ২৪ মার্চ জিইসি মোড় থেকে নগরীর টেক্সটাইল গেইট যাওয়ার জন্য সিএনজি অটোরিকশায় উঠেন ওই চিকিৎসক। রিকশাটি দুই নম্বর গেইট দিয়ে যাওয়ার কথা থাকলে যানজটের কথা বলে মুরাদপুর মোড় দিয়ে টেক্সটাইল পৌঁছে দেওয়া হবে বলে জানায় চালক। এ সময় সে মুরাদপুরের আগে বন গবেষণাগারের রাস্তা দিয়ে ঢুকতে চাইলে নিষেধ করেন ওই চিকিৎসক। কিন্তু এরপরও চালক জোর করে বন গবেষণাগারের পশ্চিম পাহাড়ের নির্জন এলাকায় নিয়ে ধস্তাধস্তি শুরু করে। একপর্যায়ে তাঁর ওড়না গলায় প্যাঁচিয়ে ধর্ষণের চেষ্টা চালায় চালক। পরে ওই নারীর চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করেন। এসময় অটোরিকশা চালক জামশেদ পালানোর চেষ্টা করলে স্থানীয়রা তাকে গণপিটুনি দিয়ে পুলিশের কাছে সোপর্দ করে। পরে ওই চিকিৎসক মামলা করেন। ২০১৬ সালের ৯ জুন আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন করা হয়। মামলায় আদালতে ৭ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর