২ ডিসেম্বর, ২০২৩ ০৬:০৬

‘পহেলা ডিসেম্বরকে রাষ্ট্রীয়ভাবে মুক্তিযোদ্ধা দিবসের স্বীকৃতি এখন সময়ের দাবি’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

‘পহেলা ডিসেম্বরকে রাষ্ট্রীয়ভাবে মুক্তিযোদ্ধা দিবসের স্বীকৃতি এখন সময়ের দাবি’

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ '৭১ চট্টগ্রাম জেলা মহানগরের উদ্যোগে ‘মুক্তিযোদ্ধা দিবস’ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (০১ ডিসেম্বর) নগরের দোস্তবিল্ডিংস্থ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। 

বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় সভায় প্রধান আলোচক ছিলেন সেক্টর কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক বেদারুল আলম চৌধুরী বেদার।

তিনি বলেন, বাঙালি ও বাংলাদেশের সুদীর্ঘ রাজনৈতিক ইতিহাসের শ্রেষ্ঠ ঘটনা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সশস্ত্র স্বাধীনতা সংগ্রামের চূড়ান্ত রূপ সশস্ত্র জনযুদ্ধের এক ঐতিহাসিক ঘটনার মধ্য দিয়ে বাঙালি জাতির মুক্তির স্বপ্নপূরণ হয় এ মাসে। অর্জন করে নিজস্ব ভূখণ্ড আর সবুজের বুকে লাল সূর্যখচিত নিজস্ব জাতীয় পতাকা। এক রক্তক্ষয়ী যুদ্ধের পর বিজয়ের মাধ্যমে ঘোষিত স্বাধীনতা পূর্ণতা পায় এ মাসেই। জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সম্মানে এ মাসের প্রথম দিনটিকে স্মরণীয় করতে পহেলা ডিসেম্বর রাষ্ট্রীয়ভাবে মুক্তিযোদ্ধা দিবসের স্বীকৃতি ও পালন আজ সময়ের দাবি।

সভায় বক্তব্য দেন মুক্তিযোদ্ধা বাদশা মিয়া, মহানগর সাধারণ সম্পাদক সেলিম চৌধুরী, সহ সভাপতি ফোরকান উদ্দিন আহমেদ, সম্পাদক মন্ডলীর সদস‍্য ইফতেখার রাসেল, আবদুল মালেক খান, অ্যাডভোকেট সাইফুন নাহার, কামাল হোসেন রিজভী, নুরুল হুদা চৌধুরী, ডা. ফজলুল হক সিদ্দিকী, মঈনুল আলম খান, কামাল উদ্দিন, নবী হোসেন সালাউদ্দিন, রাজীব চন্দ, এমএ খালেক, সুপ্রিয়া ঘোষ, এম এইচ মানিক, অনিমেষ পালিত প্রমূখ।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর