৪ ডিসেম্বর, ২০২৩ ১৯:৩১

চট্টগ্রামে সাত আসনে ১৫ জনের মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে সাত আসনে ১৫ জনের মনোনয়নপত্র বাতিল

চট্টগ্রামের ৭টি আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বিভিন্ন দল ও স্বতন্ত্র মিলিয়ে ১৫ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। সোমবার দুই রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এই যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। যাদের মনোনয়ন বাতিল হয়েছে, তারা নির্দিষ্ট সময়ের মধ্যে আপিল করে মনোনয়নপত্রের বৈধতা নিশ্চিত করার সুযোগ পাবেন।

রিটার্নিং কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান জানান, স্বতন্ত্র প্রার্থীদের ১ শতাংশ ভোটারের তথ্যে গরমিল, সেবা সংস্থার বিল বকেয়া ও আয়কর রিটার্ন দাখিল না হওয়াসহ কয়েকটি কারণে বিভিন্ন আসনে প্রার্থীদের মনোনয়ন বাতিল হয়েছে।

এর মধ্যে চট্টগ্রাম-১১ আসনে সাবেক কাউন্সিলর রেখা আলম এবং চট্টগ্রাম-১২ আসনে স্বতন্ত্র প্রার্থী ইলিয়াস মিয়া, গোলাম কিবরিয়া চৌধুরীর মনোনয়ন বাতিল করা হয় ভোটারের তথ্যে গরমিল থাকায়। বিদ্যুৎ বিল বকেয়া থাকায় এই আসনে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী এম এ মতিনের মনোনয়নপত্র বাতিল হয়।

চট্টগ্রাম-১৫ আসনে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোতালেব, আ ন ম মিনহাজুর রহমান, চট্টগ্রাম-১৬ আসনে ন্যাপ’র আশিষ কুমার শীল, জাতীয় পার্টির মাহমুদুল ইসলাম চৌধুরীর মনোনয়নপত্র ভোটারের তথ্যে অমিল থাকায় বাতিল হয়েছে।

চট্টগ্রাম-১০ আসনে স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা ফরিদ মাহমুদ, স্বতন্ত্র প্রার্থী মো. ওসমান গনি, ফয়সাল আমীন এবং বিএনএফের মঞ্জুরুল ইসলামের মনোনয়নপত্রও বাতিল করা হয়। এ ছাড়াও চট্টগ্রাম-৯ আসনে একজন, চট্টগ্রাম-৭ ও ১৪ আসনে দুইজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর