১৪ জানুয়ারি, ২০২৪ ২১:২৭

চট্টগ্রামে পুলিশের ‘প্রবাসী সহায়তা ডেস্ক’ চালু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে পুলিশের ‘প্রবাসী সহায়তা ডেস্ক’ চালু

প্রবাসী বাংলাদেশিদের সহায়তা লক্ষ্যে চালু করা হয়েছে ‘প্রবাসী সহায়তা ডেস্ক’। চট্টগ্রাম বিভাগের ১১ জেলার সহায়তা ডেস্কগুলোর কার্যক্রম সমন্বয় ও তদারকিসহ প্রবাসীদের সব ধরনের পুলিশি সহায়তা দেবে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ের এই ডেস্ক। শনিবার নগরীর খুলশীতে রেঞ্জ ডিআইজি কার্যালয়ে এটির উদ্বোধন করেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা। বিশেষ অতিথি ছিলেন এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইয়াছিন চৌধুরী সিআইপি।

এই ডেস্কের মাধ্যমে ২৪ ঘণ্টা প্রবাসীরা তাদের পারিবারিক সমস্যা, নিরাপত্তাহীনতা, পুলিশ ক্লিয়ারেন্স, বাড়ি নির্মাণকালে চাঁদাবাজিসহ বিভিন্ন সমস্যা ও হয়রানির বিষয়ে সব ধরনের সহায়তা পাবেন। প্রবাসে বসেই বাংলাদেশিরা সরাসরি ফোন কিংবা হোয়াটসঅ্যাপ, ইমো, টেলিগ্রাম, ম্যাসেঞ্জারসহ নানা প্ল্যাটফর্মের মাধ্যমে ডেস্কের সঙ্গে যোগাযাগ করে সহায়তা পাবে।

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা বলেন, যখনই দেশের অর্থনৈতিক সমৃদ্ধির কথা আসে, তখন সবাই একবাক্যে স্বীকার করে প্রবাসী বাংলাদেশিদের অবদানের কথা, তাদের পাঠানো রেমিটেন্সের কথা। দেশের অর্থনৈতিক গতিশীলতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ নিউক্লিয়ার্স হিসেবে কাজ করে প্রবাসী আয় বা রেমিট্যান্স। তাই রেমিটেন্সযোদ্ধা প্রবাসীরা জাতির অহংকার ও সম্পদ।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর