২৪ মে, ২০২৪ ১৬:২২

চট্টগ্রামে ২ চাঁদাবাজ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ২ চাঁদাবাজ গ্রেফতার

চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভা এলাকায় চাঁদা আদায়কালে দুই চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব। গত ২২ মে পৌরসভার কলেজ রোড মোড়ে অভিযান চালিয়ে র‌্যাব তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন- ইকরাম হোসেন রানা (২২) ও মহি উদ্দিন (২৮)।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. শরীফ-উল-আলম জানান, সাম্প্রতিক সময়ে বিভিন্ন এলাকায় ট্রাক, মিনি ট্রাক, বাস, সিএনজি অটোরিকশা এবং পণ্যবাহী ট্রাক থেকে জোরপূর্বক অবৈধভাবে চাঁদা আদায় এবং চালকদের চাঁদার জন্য মারধর করা সংক্রান্ত অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। নজরদারির এক পর্যায়ে সরেজমিনে অভিযোগের সত্যতা সহ চাঁদাবাজ চক্রের হোতাদের সন্ধান পায় এবং চাঁদা আদায়ের কিছু চিত্র ধারণ করতে সক্ষম হয়। এরই ধারাবাহিকতায় অভিযান পরিচালনা করে চাঁদা আদায়কালে দুই চাঁদাবাজকে গ্রেফতার করা হয়েছে।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ সীতাকুণ্ড পৌরসভা এলাকায় বিভিন্ন পরিবহন চালকদের ভয়ভীতি প্রদর্শন করে জোরপূর্বক অবৈধভাবে নামে-বেনামে ভুয়া রশিদের মাধ্যমে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে মাসিক ও দৈনিক ভিত্তিতে মোটা অংকের অর্থ চাঁদাবাজি করে আসছিল। এছাড়া এলাকায় প্রতিদিন লাইনম্যানরা সকাল-বিকাল দুই শিফটে প্রতিটি ট্রাক, মিনি ট্রাক, বাস এবং সিএনজি অটোরিকশা থেকে প্রতিবার আসা-যাওয়ার সময় ২০ টাকা থেকে শুরু করে ১০০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করে বলে স্বীকার করেছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর