২৩ মে, ২০১৯ ১৫:৪২

মুজিব বর্ষে দেশ ও জাতি বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে : জ্যাকব

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি :

মুজিব বর্ষে দেশ ও জাতি বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে : জ্যাকব

দুস্থদের মাঝে কাপড় বিতরণ

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, মুজিব বর্ষে দেশ ও জাতি মধ্যম আয়ের দেশ হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে। 

বৃহস্পতিবার ভোলার চরফ্যাশনে ১১ কোটি টাকা ব্যয়ে দুলারহাট নতুন থানা ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে নীলিমা জ্যাকব ডিগ্রী কলেজে গিয়ে এক গণসংবর্ধনা ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ২০২০ সালের ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও ২০২১ সালের ২৬ মার্চ স্বাধীনতার রজত জয়ন্তীকাল পর্যন্ত মুজিব বর্ষে বিশ্বের নামীদামি খেলোয়ারদের প্রীতি ম্যাচ অনুষ্ঠানের আয়োজন করবে যুব ও ক্রীড়া মন্ত্রনালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন। 

সাবেক এই উপমন্ত্রী আরও বলেন, নিজেদের সম্পদ ব্যবহার করে দেশ ও জাতি এগিয়ে যাচ্ছে। এই লক্ষ্য নিয়ে সরকার নিরলসভাবে কাজ করছে। অর্থনৈতিক ও সামাজিক ভাবে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে মুজিব বর্ষে উন্নয়নশীল দেশের দিকে যাত্রা শুরু করবে বাংলাদেশ।

তিনি বলেন, বাংলাদেশে শেখ হাসিনা সরকারের উন্নয়ন বিশ্বে অনুকরণীয় রোল মডেল। দেশে রাজনৈতিক পরিবেশ স্থিতিশীল থাকায় কাঙ্ক্ষিত উন্নয়ন হয়েছে। সরকারের ধারাবাহিকতায় দেশের উন্নয়ন আরও বেগবান হবে। চরফ্যাশন মনপুরায় বিগত ১০ বছরে যে উন্নয়ন হয়েছে স্বাধীনতার পর কোন সরকার এত উন্নয়ন করতে পারেনি। 

এখানে ঈদুল ফিতর উপলক্ষ্যে দুস্থদের মাঝে কাপড় বিতরণ করেন আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা পুলিশ সুপার মোক্তার হোসেন। দুলারহাট থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামাল মহাজন প্রমুখ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর