শিরোনাম
১৭ জুন, ২০১৯ ১৮:১৮

খুলনায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

খুলনার পাইকগাছায় হারুন-অর রশিদ (২২) হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেকের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

সোমবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এই রায় প্রদান করেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম ইলিয়াছ খান এ তথ্য জানিয়েছেন। 

সাজাপ্রাপ্তরা হচ্ছেন মিজানুর রহমান মন্টু (২৮), আমির সরদার (২৫), মিজানুর রহমান ওরফে চ্যাংরা মিজান (২২), হাসান গাজি (২৪) ও লুৎফর শেখ (৩০)। রায় ঘোষনার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। 

পুলিশ জানায়, ২০০৬ সালের ২৫ ডিসেম্বর রাতে পাইকগাছার খ্রিস্টানপাড়া এলাকা থেকে হারুন-অর রশিদ নিখোঁজ হয়। তিনি বন্ধুদের সাথে ওই এলাকায় গান শুনতে গিয়েছিলেন। পরে ২০০৭ সালের ১০ জুন সকালে পাইকগাছার উত্তরপাড়ায় একটি স্কুলের সেফটি ট্যাংক থেকে তার গলিত লাশ উদ্ধার হয়। এ ঘটনায় নিহতের মা রিজিয়া বেগম থানায় হত্যা মামলা করেন। রিজিয়া বেগম পাইকগাছা উপজেলার ইদ্রিস আলীর স্ত্রী। ওই বছরের ২৭ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা ও পাইকগাছা থানা পুলিশের উপ-পরিদর্শক আইবুল হক আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। মামলায় ২২ জন সাক্ষীর মধ্যে ১৫ জন সাক্ষ্যপ্রদান করেন।

বিডি-প্রতিদিন/১৭ জুন, ২০১৯/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর