শিরোনাম
প্রকাশ : ১২ নভেম্বর, ২০১৯ ২২:১১

মুক্তিযোদ্ধার জাল সনদে চাকরি: রাজস্ব কর্মকর্তার ১৬ বছর কারাদণ্ড

আদালত প্রতিবেদক:

মুক্তিযোদ্ধার জাল সনদে চাকরি: রাজস্ব কর্মকর্তার ১৬ বছর কারাদণ্ড
প্রতীকী ছবি

মুক্তিযোদ্ধার জাল সনদ দিয়ে চাকরি নেয়ার দায়ে রাজস্ব কর্মকর্তা মো. মনিরুজ্জামানকে ১৬ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ ঢাকার সাত নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. শহিদুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

এ বিষয়ে দুদকের আইনজীবী রেজাউল করিম রেজা সাংবাদিকদের জানান, দন্ডপ্রাপ্ত আসামি মনিরুজ্জামান সহকারী রাজস্ব কর্মকর্তা হিসাবে শুল্ক, আবগারী ও ভ্যাট কমিশনারেট (পশ্চিম) ঢাকায় চাকরি করতেন। আসামি মনিরুজ্জামান মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানার তেবাড়ীয়া গ্রামের মো. আব্দুস সামাদ ও মরিয়ম বেগম ওরফে ময়না বেগম দম্পতির ছেলে। রায় ঘোষণার সময় আসামি মনিরুজ্জামান পলাতক ছিলেন। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। 

মামলা সূত্রে জানা গেছে, জাতীয় রাজস্ব বোর্ডের সহকারি রাজস্ব কর্মকর্তা হওয়ার আশায় বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নিয়োগ বিজ্ঞপ্তির নিয়ম ও শর্ত ভঙ্গ করে প্রতারণার আশ্রয় নেন মনিরুজ্জামান। পরে চাকরির আবেদনপত্রে মিথ্যা স্থায়ী ঠিকানা ও বাবা মুক্তিযোদ্ধা না হওয়া সত্ত্বেও মুক্তিযোদ্ধার জাল সনদ বানিয়ে পিএসসিতে জমা দেন। এ কারণে মুক্তিযোদ্ধা সন্তান কোটায় পিএসসির সুপারিশ পান আসামি মনিরুজ্জামান। পরে ২০১৪ সালের ১১ মে সহকারী রাজস্ব কর্মকর্তা পদে চাকরি পান। এ ঘটনায় ২০১৪ সালের ১৩ জুলাই অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। 
উপপরিচালক এস এম গোলাম মাওলা সিদ্দিকী অনুসন্ধানে অভিযোগের সত্যতা পাওয়ায় ২০১৫ সালের জানুয়ারি মাসে রমনা থানায় মামলা করা হয়। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য