১৮ নভেম্বর, ২০১৯ ১১:৫৩

নতুন সড়ক আইনের প্রতিবাদে রাজশাহীতে হঠাৎ বাস বন্ধ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

নতুন সড়ক আইনের প্রতিবাদে রাজশাহীতে হঠাৎ বাস বন্ধ

ফাইল ছবি

নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ঘোষণার পর হঠাৎ করে রাজশাহী থেকে বাস চলাচল বন্ধ হয়ে গেছে।

সোমবার সকাল থেকে রাজশাহীর সঙ্গে বিভিন্ন রুটের বাস চলাচল বন্ধ করে দিয়েছেন শ্রমিকরা। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

নতুন সড়ক পরিবহন আইন প্রত্যাহারের দাবিতে রাজশাহী নগরীর শিরোইল ও নওদাপাড়া বাস টার্মিনাল এবং ভদ্রা মোড়ে অবস্থান নিয়েছেন মোটর শ্রমিকরা।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, এটা ইউনিয়নের পক্ষ থেকে ডাকা কোনও ধর্মঘট নয়। সকাল থেকে শ্রমিকরা নিজেরাই বাস বন্ধ রেখেছেন। 

রাজশাহীর মালিকদের বাস দু’একটি করে নাটোর ও চাঁপাইনবাবগঞ্জ রুটে ছেড়ে যাচ্ছে। তবে বাইরের জেলার মালিকদের বাসগুলো রাজশাহী আসার পর পুরোপুরি বন্ধ রয়েছে। বাস চলছে না রাজশাহী-নওগাঁ রুটে। এছাড়া রাজশাহীর বিভিন্ন উপজেলা পর্যায়েও শহর থেকে কোনও বাস ছেড়ে যাচ্ছে না।

নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের প্রতিবাদে শ্রমিকরা বাস বন্ধ করেছেন, এটা সমর্থন করছেন কি না জানতে চাইলে জাহাঙ্গীর আলম বলেন, আমি সমর্থন করি না। প্রতিবাদ জানানোর আরও ভাষা আছে। এভাবে বাস বন্ধ করে যাত্রীদের দুর্ভোগে ফেলা আমি সমর্থন করি না।

প্রসঙ্গত, গত ১ নভেম্বর থেকে আলোচিত সড়ক পরিবহন আইন-২০১৮ কার্যকর করা হয়। তবে এই আইন নিয়ে সচেতনতা বৃদ্ধিতে কিছু দিন এর প্রয়োগ শিথিল করা হয়। রবিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, এই আইন কার্যকর শুরু হয়েছে। এর পরদিনই বাস বন্ধ করে দিলেন রাজশাহীর শ্রমিকরা।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর