১৮ নভেম্বর, ২০১৯ ১৭:০৮

ময়মনসিংহে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

ময়মনসিংহ রেলওয়ে জংশন স্টেশন এলাকায় রেলওয়ের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টায় রেলস্টেশনের সামনে থেকে এই উচ্ছেদ অভিযান শুরু করে রেলওয়ের ভূ-সম্পদ বিভাগ। আগামীকাল মঙ্গলবারও এই অভিযান চলবে বলে জানিয়েছে রেলের ভূ-সম্পদ বিভাগ।

অভিযান শুরুর আগেই অবৈধ স্থাপনাগুলোতে থাকা মালামাল সরিয়ে নেয় দখলকারীরা, অভিযানের আগেই বিচ্ছিন্ন করা হয়েছে বিদ্যুৎ সংযোগ। পরে শতাধিক স্থাপনা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়। 
উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন ঢাকা বিভাগীয় ভূ-সম্পদ কর্মকর্তা নজরুল ইসলাম ও রেলওয়ের বিভাগীয় কর্মকর্তা এ এম সালাউদ্দিন। এ সময় রেলওয়ে নিরাপত্তা বাহিনী, রেলওয়ে পুলিশ ও ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানা পুলিশ নিরাপত্তায় নিয়োজিত ছিল।

ঢাকা বিভাগীয় ভূ-সম্পদ কর্মকর্তা নজরুল ইসলাম জানান, প্রায় ২০ একর অবৈধ স্থাপনা পর্যাক্রমে উচ্ছেদ করা হবে। উচ্ছেদ অভিযান শেষে স্থায়ীভাবে ইজারা দেয়ার চিন্তা-ভাবনা রয়েছে।

অপরদিকে, রেলওয়ের বিভাগীয় কর্মকর্তা এ এম সালাউদ্দিন জানিয়েছেন, অবৈধ স্থাপনা গড়ে তোলার ফলে একদিকে যেমন অপরিচ্ছন্ন হয়েছে, অন্যদিকে মাদকাসক্তিদের অভয়ারণ্যতে পরিণত হয়েছিল। আমাদের এখন মূল লক্ষ্য রেলওয়ে এলাকাকে একটি পরিচ্ছন্ন এলাকা হিসেবে গড়ে তোলা।

রেল সূত্র জানায়, ময়মনসিংহের সুতিয়াখালি থেকে খাগডহর পর্যন্ত প্রায় দেড় হাজার অবৈধ স্থাপনা রয়েছে। তালিকা অনুযায়ী সকল স্থাপনা উচ্ছেদ করা হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর