শিরোনাম
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৯ ১৬:২৪

'আওয়ামী লীগ সরকার কৃষকের কল্যাণে কাজ করে চলেছে'

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

'আওয়ামী লীগ সরকার কৃষকের কল্যাণে কাজ করে চলেছে'
রাজশাহী-৪ (বাগমারা) আসনের এমপি এনামুল হক বলেছেন, আওয়ামী লীগ সরকার যতোবার ক্ষমতায় এসেছে কৃষকের কল্যাণে কাজ করে চলেছে। কৃষির উপর বাংলাদেশের অর্থনীতিক প্রবৃদ্ধি অনেকটাই নির্ভরশীল। তাই বর্তমান সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি প্রণোদনা বিতরণ করে যাচ্ছে। কৃষকের উন্নয়ন মানে দেশের উন্নয়ন তাই কৃষকের ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যেই আজকের এই প্রণোদনা। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে কৃষকের উন্নয়ন হয়। এখন আর বীজ, সার বা অন্যকোন প্রণোদনায় কৃষককে অকারণে জীবন দিতে হয় না। বিএনপির সময় সার এবং বিদ্যুতের জন্য কৃষককে জীবন দিতে হয়েছে। 
 
মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের হল রুমে কৃষি সম্প্রসারণ অধিদফতর আয়োজিত রবি ২০১৯-২০ গম, ভুট্টা, সরিষা, পেঁয়াজ এবং পরবর্তী খরিপ-১ মৌসুমে গ্রীষ্মকালীন মুগ ও তিল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কালে এসব কথা বলেন তিনি।
 
তিনি আরও বলেন, বর্তমানে দেশের ১৬ কোটি মানুষের পেটে ভাত আছে। এখন আর কাউকে না খেয়ে থাকতে হয় না। কৃষি দিয়ে দেশের অর্থনীতির উন্নতি ঘটেছে। স্বচ্ছতার মাধ্যমে কৃষকদের তালিকা তৈরি করার আহ্বান জানান। এর ফলে প্রকৃত কৃষকরাই প্রণোদনা পাবেন। 
 
উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার রাজিবুর রহমান, উপ-সহকারী কৃষি অফিসার আজাদ আলী, উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আবদুল মালেক মণ্ডল।
 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য